আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৩৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ড্র হলো লর্ডস টেস্ট

ড্র হলো লর্ডস টেস্ট


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৭/০৬/২০২১ , ১১:৩৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


 

শামসুল আলম সবুজ

লর্ডস টেস্টের একদিন বৃষ্টির বাগড়ায় নষ্ট হয়ে যাওয়ায় মাত্র চারদিনের খেলা মাঠে গড়িয়েছিল। এই টেস্টের পঞ্চম দিনে ইংল্যান্ডকে ৭৫ ওভারে ২৭৩ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে সেই পথে পা বাড়ায়নি ইংল্যান্ড, হেঁটেছে নিরাপদ পথেই। শেষ দিনে টম সিবলির হার না মানা ২০৭ বলে ৬০ রানের অপরাজিত ইনিংসে ড্র করেছে স্বাগতিকেরা।

পঞ্চম দিনে মধ্যাহ্ন বিরতির পর টার্গেট তাড়া করতে নেমে ইংলিশ দুই ওপেনার যেভাবে খেলতে থাকেন, তাতে মনে হয়নি ইংল্যান্ড এ ম্যাচ জয়ের জন্য খেলছে। ব্যাটসম্যানদের ধীরস্থির ব্যাটিংয়ের সুবাদে ইংল্যান্ড দিন শেষ করে ৭০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান করে, আর ম্যাচ ড্র হয়।

শেষ দিন সকালে নিউজিল্যান্ড যখন ব্যাট করতে নামে তখন দলের স্কোর ছিল ৬২/২। সেখান থেকে ৬ উইকেটে ১৬৯ রানে ইনিংস ঘোষণা করেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

তবে মধ্যাহ্নবিরতির আগে আবারও শুরু হয় বৃষ্টি। বৃষ্টি শেষ হলে কিউই বোলারদের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। শুরুতে রান করতে বেশ ভুগতে হয় প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ওপেনার বার্নস ও সিবলিকে। অনেক কষ্টে ৪৯ রানের জুটি গড়েন তাঁরা। তাদের দৃঢ়তায় প্রথম স্পেল উইকেটশূন্য থাকতে হয় জেমিসন-সাউদিদের। তবে নিউজিল্যান্ডকে কাঙ্ক্ষিত ব্রেকথ্রু এনে দেন আরেক বাঁহাতি পেসার নিল ওয়াগনার। তাঁর আউটসুইঙ্গারে স্লিপে ক্যাচ দেন বার্নস। এরপর ব্যক্তিগত ৭ রানের মাথায় জ্যাক ক্রলিকে সাজঘরে ফেরান টিম সাউদি। তৃতীয় উইকেটে জো রুটকে সঙ্গে নিয়ে ৮০ রানের ম্যাচ বাঁচানো জুটি গড়েন সিবলি। ৪০ রান করে অধিনায়ক রুট আউট হয়ে গেলেও আর কোনো বিপদ হতে দেননি সিবলি এবং ওলি পোপ। পোপ করেন ২০ রান। আর ২০৭ বল খেলে ক্রিজ আঁকড়ে পড়ে থাকা সিবলির ৬০ রানে ম্যাচ ড্র করে ইংল্যান্ড।

এর আগে লর্ডসে অভিষিক্ত ডেভন কনওয়ের ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৭৮ রান করে নিউজিল্যান্ড। অভিষিক্ত পেসার রবিনসন নেন ৪ উইকেট। অপর পেসার মার্ক উড শিকার করেন ৩ টি উইকেট।

জবাবে ওপেনার বার্নসের শতকে ভালোই লড়াই করছিল স্বাগতিকেরা। কিন্তু সাউদির সুইংয়ে এলোমেলো হয়ে যায় ইংলিশ ব্যাটিং লাইনআপ। ৬ উইকেট নিয়ে ইংল্যান্ডকে একাই ধ্বসিয়ে দেন কিউই ফাস্ট বোলার টিম সাউদি। ২৭৫ রানে অলআউট হয় জো রুটের দল। ১০৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নামেন উইলিয়ামসনরা। তবে তৃতীয় দিনের খেলা পুরোটা বৃষ্টিতে ভেসে যাওয়ায় জয়বঞ্চিত হয় কিউইরা। প্রথম টেস্টে এগিয়ে থেকেও প্রকৃতির সাথে পেরে ওঠেনি নিউজিল্যান্ড। বৃষ্টির কল্যাণে পিছিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকেরা।

Comments

comments

Close
%d bloggers like this: