আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৭:৪৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বার্সেলোনাকে হতাশ করে ভাইনালডামকে দলে টানলো পিএসজি

বার্সেলোনাকে হতাশ করে ভাইনালডামকে দলে টানলো পিএসজি


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৭/০৬/২০২১ , ১১:২৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


 

শামসুল আলম সবুজ

আর্থিক দূরাবস্থার কারণে দলবদলের বাজারে ভিন্ন এক পথে হাঁটছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তে। ক্লাবের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়া ‘ফ্রি এজেন্টদের’ একে একে দলে ভেড়াচ্ছেন লাপোর্তে। এর আগে ম্যানসিটি থেকে বার্সেলোনায় ফ্রিতে যোগ দিয়েছিলেন ফরওয়ার্ড সার্জিও আগুয়েরো ও ডিফেন্ডার এরিক গার্সিয়া। সেই ধারাবাহিকতায় দলে আসার কথা ছিল ডাচ মিডফিল্ডার গিনি ভাইনালডামের। বায়ার্ন-পিএসজির মতো ক্লাব তাকে পেতে চাইলেও শেষপর্যন্ত সাবেক বস রোনাল্ড কোমানের অধীনে খেলবেন, এমনটাই শোনা গিয়েছিল এতদিন। গতবছর কোমান কোচ হয়ে আসার পর ভাইনালডামকে বার্সায় নিতে চেয়েছিলেন।

গতবছর না হলেও এবছর ফ্রি খেলোয়াড় হিসেবে কাতালান ক্লাবটিতে ৩ বছরের চুক্তিতে যোগ দেওয়ার জন্য মৌখিক সম্মতি দিয়ে রেখেছিলেন ডাচ এই মিডফিল্ডার। গত সপ্তাহে ভাইনালডামের এজেন্টের সাথে ২ বার দেখা করেন লাপোর্তে। সবকিছু ঠিকঠাক ছিল, বাকি ছিল শুধু চুক্তি স্বাক্ষর। সেই মতো নেদারল্যান্ডস দলের জাতীয় ক্যাম্পে ৩০ বছর বয়সী এই মিডফিল্ডারের মেডিকেল ক্যাম্প সম্পন্ন করার পরিকল্পনা ছিল বার্সেলোনার। তবে শেষ তিন দিনে গল্প ঘুরে যায় ১৮০ ডিগ্রি কোণে। এখন শোনা যাচ্ছে বার্সেলোনার কাছ থেকে ভাইনালডামকে ছিনিয়ে নিয়ে গেছে পিএসজি। কাতালান রেডিও আরএসিওয়ান নিশ্চিত করেছে এ খবর।

লিভারপুলের সঙ্গে ভাইনালডামের চুক্তি শেষ হয়ে যাবে এ মাসেই। বেতন নিয়ে বনিবনা না হওয়ায় ইংলিশ ক্লাবটির সাথে আর চুক্তি বাড়াননি। ফলে ইউরোপের বড় ক্লাবগুলো তাকে দলে টানতে আগ্রহ প্রকাশ করে। কিন্তু তিনি বার্সেলোনার সাথে আলোচনা শুরু করেন। লিভারপুলের চেয়ে অনেক কম বেতনে সাবেক বসের অধীনে খেলতে উন্মুখ ভাইনালডাম লাপোর্তের ডাকে সাড়া দেন।

মাঝখানে দৃশ্যপটে হাজির হয় পিএসজি। বার্সেলোনার চেয়ে দ্বিগুণ বেতন প্রস্তাব করে তারা। কাজ হয় তাতে, বার্ষিক ৭৫ লাখ ইউরো বেতনের প্রস্তাবে না করতে পারেননি ভাইনালডাম। ৩ বছরের জন্য প্যারিসের দলটিতে যোগ দিচ্ছেন তিনি। পিএসজির সাথে তাঁর চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত।

Comments

comments

Close
%d bloggers like this: