আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৫৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে ভয়াবহ আগুন

বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে ভয়াবহ আগুন


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৭/০৬/২০২১ , ১১:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফ:

বেনাপোল স্থলবন্দরে ভারত থেকে আমদানিকৃত কেমিক্যাল দাহ্য পদার্থ ব্লিচিং পাউডার বোঝাই ভারতীয় একটি ট্রাকে ভয়াবহ অগ্নিকাণ্ডে পণ্যসহ গাড়িটি পুড়ে ভস্মীভূত হয়েছে।

সোমবার (৭ জুন) সন্ধ্যায় বন্দরের ৩২নং শেডের সামনে মেইন রোডে রাখা ভারত থেকে আমদানিকৃত ২৫ টন ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকটিতে আগুন ধরে পণ্যসহ পুড়ে ভস্মীভূত হয়। এ সময় বন্দরের মধ্যে থাকা আমদানি পণ্যবাহী অনেক ভারতীয় ট্রাক দিক বিদিক ছুটাছুটি করতে থাকে। বৃষ্টির মধ্যেও আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে বেনাপোল ফায়ার সার্ভিস ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ভারতীয় ট্রাকটি বন্দরের বাইরে আগুন লাগায় বেনাপোল বন্দর আরো একটি ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রেহাই পেল। ব্লিচিং পাউডার দাহ্য পদার্থ। এতে পানি লাগলে আগুন ধরে যায়। এর আগেও লিংক রোডে কয়েকটি ব্লিচিং পাউডার পণ্যবাহী ভারতীয় ট্রাকে আগুন লেগে পণ্যসহ ট্রাকগুলো ভস্মিভূত হয়েছে। তারপরও বন্দর কর্তৃপক্ষ ব্লিচিং পাউডারের ব্যাপারে কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি। আগুনে ভস্মীভূত পণ্যচালানটির আমদানিকারক ও রপ্তানিকারকের নাম জানা না গেলেও আল-মুদারিপ নামে একটি সিএন্ডএফ এজেন্ট পণ্যচালানটি কার্গো শাখা থেকে কাগজপত্র গ্রহণ করে।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের কার্গো বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, সন্ধ্যা ৭টার সময় প্রবল ঝড় বৃষ্টির মধ্যে ২৫ টন ব্লিচিং পাউডার বোঝাই পণ্যবাহী  ট্রাকটিতে আগুন ধরে যায়। বৃষ্টির কারণে আগুনের সূত্রপাত বলে তিনি মন্তব্য করেন।

বেনাপোল ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার সুমন হোসেন বলেন, কি কারণে আগুন লেগেছে তা এখন বলা সম্ভব হচ্ছে না।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডের ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তারপর প্রকৃত কারণ জানা যাবে।

Comments

comments

Close
%d bloggers like this: