আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৪৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আর্জেন্টিনাতেও হচ্ছে না কোপা আমেরিকা: নতুন ভেন্যুর খোঁজে কনমেবল

আর্জেন্টিনাতেও হচ্ছে না কোপা আমেরিকা: নতুন ভেন্যুর খোঁজে কনমেবল


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ৩১/০৫/২০২১ , ৭:২২ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। সবকিছু ঠিক থাকলে মহাদেশীয় এই ফুটবল টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে আগামী ১৩ জুন থেকে। কিন্তু শুরুর ১৩ দিন আগেই টুর্নামেন্ট আয়োজন নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তা, এখনো ঠিক হয়নি কোপার ভেন্যু। তবে কনমেবল জানিয়েছে, কোপার এবারের আসর হচ্ছে না মেসির দেশ আর্জেন্টিনায়। সোমবার কনমেবল নিশ্চিত করেছে খবরটি।

এদিকে বিকল্প ভেন্যু হিসেবে টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ দেখিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু কনমেবল চাইছে না, দক্ষিণ আমেরিকার বাইরে কোপা আমেরিকা আয়োজন করতে। আবার কোপার আয়োজক হতে আগ্রহের কথা জানিয়েছে দক্ষিণ আমেরিকার দুই দেশ চিলি ও প্যারাগুয়ে। বিকল্প হিসেবে চিলি ও প্যারাগুয়ের যেকোনো এক দেশে হতে পারে এবারের টুর্নামেন্ট।

প্রথমে এবারের কোপা আমেরিকা হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। কিন্তু কলম্বিয়াতে গত কিছুদিন ধরে লাগাতার সরকার বিরোধী আন্দোলন শুরু হয়। চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে কয়েকদিন আগে সহ-আয়োজক থেকে কলম্বিয়ার নাম বাদ দেয় কনমেবল। এরপর পুরো টুর্নামেন্ট হওয়ার কথা ছিল আর্জেন্টিনায়। কিন্তু লাতিন আমেরিকার দেশটির বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে। এমতাবস্থায় মে মাসে বাতিল করা হয়েছে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগের সব ম্যাচও। অবশেষে আসলো কাঙ্খিত সেই ঘোষণা। কনমেবল জানিয়ে দিলো, কোপার এবারের আসর আর্জেন্টিনাতেও হচ্ছে না।

তবে নতুন করে আয়োজক দেশ কে হবে, ভেন্যু কোথায় হবে সেসব নিয়ে কাজ করছে কনমেবল। দক্ষিণ আমেরিকার দেশ হিসেবে আয়োজক হওয়ার দৌড়ে এগিয়ে আছে চিলি ও প্যারাগুয়ে। শেষপর্যন্ত এই দুই দেশ বাদ পড়লে কপাল খুলে যেতে পারে যুক্তরাষ্ট্রের।

Comments

comments

Close
%d bloggers like this: