আজ: ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১:৪৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মর্যাদার লড়াইয়ে ম্যানইউকে গুড়িয়ে দিলো লিভারপুল

মর্যাদার লড়াইয়ে ম্যানইউকে গুড়িয়ে দিলো লিভারপুল


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৪/০৫/২০২১ , ১১:১০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ 
ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছিলো দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। মর্যাদার এই লড়াইয়ে রেড ডেভিলদের ৪-২ গোলে ধ্বসিয়ে দিয়েছে  অললরেডরা। এই জয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা জিইয়ে রাখলো ক্লপের লিভারপুল।
ম্যানইউ শুরুতে এগিয়ে গিয়েও ছন্দ ধরে রাখতে পারেনি। যদিও হেরে যাওয়াতে খুব একটা মন খারাপ হওয়ার কথা না রেড ডেভিল কোচ ওলে গোনার সুলশারের। কেননা শীর্ষে থাকা ম্যানসিটি আগেই শিরোপা জিতে নিয়েছে, অপরদিকে হেরেও দ্বিতীয় স্থান ধরে রেখেছে ম্যানইউ। আর আজকের ৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে গেছে ক্লপের লিভারপুল। চতুর্থ স্থানে  থাকা চেলসির চেয়ে এক ম্যাচ কম খেলে ৪ পয়েন্টে পিছিয়ে রয়েছে অলরেডরা। লিগের পরবর্তী তিন ম্যাচ জিতলে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করার আশা বেঁচে থাকবে সালাহ-মানেদের।
ম্যাচের দশম মিনিটে ঘরের মাঠে পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের গোলে এগিয়ে যায় ম্যানইউ। ডি-বক্সে বল পেয়ে গোল বরাবর কিক নেন ব্রুনো ফার্নান্দেস, তাঁর শট ম্যানইউ ডিফেন্ডার ফিলিপসের পায়ে লেগে জালে জড়ায়। এরপর গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল, সাফল্যও পায় তাড়াতাড়ি। ৩৪ মিনিটের খেলায় বক্সের ভিতরের জটলা থেকে পিছিয়ে গোলে শট নেন ফিলিপস। তাঁর শটে পা লাগিয়ে দলকে সমতায় ফেরান পর্তুগিজ স্ট্রাইকার জোতা। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রি কিক পায় অলরেডরা। আলেকজান্ডার আর্নল্ডের ফ্রি কিক থেকে হেড করে দলকে এগিয়ে দেন রবার্তো ফিরমিনহো। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।
সেকেন্ড হাফের শুরুতে বক্সের ডান দিক থেকে গোলে জোরালো কিক নেন আলেকজান্ডার আর্নল্ড। গোলকিপারের গায়ে লেগে বল ফিরে আসলে ফিরতি বলে গোল করতে ভুল করেননি ফিরমিনহো। ৬০ মিনিটে জোতার শট বারে বাঁধা পাওয়ায় গোল বঞ্চিত হয় সফরকারীরা। এর ৮ মিনিট পরে এডিনসন কাভানির পাস থেকে বল নিয়ে এক ডিফেন্ডার ও গোলকিপারকে পাশ কাটিয়ে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান ম্যানইউ স্ট্রাইকার রাশফোর্ড। লিভারপুলের হয়ে চতুর্থ ও শেষ গোলটি করেন মিশরীয় ফরওয়ার্ড মোহাম্মদ সালাহ। বদলি নামা মিডফিল্ডার জনসের থ্রু বল ডানপ্রান্তে দ্রুতগতিতে রিসিভ করে বাম পাশের পোস্টে জড়ান সালাহ। ওল্ড ট্রাফোর্ডে লিভাপুলের বিপক্ষে গত ১৬ ম্যাচে এটা ম্যানইউ’র দ্বিতীয় পরাজয়। ২০১৪ সালের পরে ম্যানইউ’র মাঠে প্রথম জয় পেলো অলরেডরা।

Comments

comments

Close
%d bloggers like this: