আজ: ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ২:০৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ব্যবহার হচ্ছেনা জনস্বাস্থ্যের বেসিনগুলো

ব্যবহার হচ্ছেনা জনস্বাস্থ্যের বেসিনগুলো


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৭/০৫/২০২১ , ১১:৪৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ আলী হাসান: পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রসার প্রতিরোধে জয়পুরহাটের পাঁচবিবি পৌর এলাকার অধিক জনগুরুত্ব স্থানসুমহে ৬টি হ্যান্ড ওয়াশ বেসিন স্থাপন করা হয়। পাঁচবিবি পৌরসভা ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বেসিনগুলো বাস্তবায়নে কাজ করেন। বাংলাদেশ পৌরসভা পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় ৫টি এবং রাজস্বর অর্থায়নে ১টি বেসিন নির্মাণ করা হয়। বেসিনগুলোতে দিনরাত পানি সরবরাহ ও অধিক খার জাতীয় সাবানের ব্যবস্থা নিশ্চিত করণ অত্যাবশক।
করোনার প্রথম ঢেউয়ের সময় বেসিনগুলো জনসাধারন যথাযত ভাবে ব্যবহার করলেও এখন আর তেমন ব্যবহার চোখে পড়েনা। সরেজমিনে দেখাযায়, দুই একটি ব্যাতীত সবগুলো বেসিনেই পানির ব্যবস্থা থাকলেও নেই সাবান সরবরাহের ব্যবস্থা। করোনা ভাইরাসের বিষয়ে সাধারন মানুষও এখন যেমন উদাসিন সে কারনে হাতের নাগালে হাত ধোঁয়ার ব্যবস্থা থাকলেও কেউ আর তেমন ব্যবহার করে না। এ কারনে কাজে আসছে না  পৌরসভা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্মিত হ্যান্ড ওয়াশ বেসিনগুলো।
পাঁচবিবি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মোঃ রুহুল আমিন বলেন, মুলত বেসিনগুলোর দেখভালের দ্বায়িত্ব পৌরসভার। বেসিনে প্রতিদিন পানি, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহের জন্য অস্থায়ী ভিত্তিতে একজন লোক দ্বায়িত্বে থাকবে, তিনিই এগুলো সরবরাহ ও রক্ষণাবেক্ষন করবেন বলেও জানান, প্রকৌশলী আমিন সাহেব।

Comments

comments

Close
%d bloggers like this: