আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ১০:২৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মেসির কাঁধে চড়ে ভ্যালেন্সিয়া বাঁধা টপকালো বার্সেলোনা

মেসির কাঁধে চড়ে ভ্যালেন্সিয়া বাঁধা টপকালো বার্সেলোনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৩/০৫/২০২১ , ৭:৩৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ: গতম্যাচে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল বার্সার। গ্রানাডা’র বিপক্ষে হারের ফলে সেই স্বপ্ন পূরণ হয়নি তাঁদের। শীর্ষে উঠতে না পারলেও শিরোপা স্বপ্ন এখনো হাতছাড়া হয়নি কাতালান ক্লাবটির। সেই স্বপ্ন পূরণের পথে প্রথম বাঁধা ছিল ভ্যালেন্সিয়া। ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তোয়ায় প্রথমে পিছিয়ে পড়েও ৩-২ গোলের দারুণ জয় নিয়ে ফিরেছে মেসির দল। এই জয়ে শিরোপা লড়াইয়ে দারুণভাবে টিকে রইলো ক্লাবটি।

গোলশূন্য প্রথমার্ধে আধিপত্য ছিলো মেসিদের। কিন্তু সুযোগ কাজে লাগাতে বারবার ব্যর্থ হয়েছে দলটি। পেদ্রির গোলে প্রথম ৩ মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু বক্সের খুব কাছ থেকে গোলে কিক নিয়েও বল জালে জড়াতে পারেননি পেদ্রি, তার শট চলে যায় বাইরে। এর ৯ মিনিট পরে মেসির ফ্রি কিক থেকে গোলকিপারের সামনে বল পেয়েছিলেন আরাউহো। ভ্যালেন্সিয়ার গোলরক্ষক ইয়াসপার সিলেসেন গা লাগিয়ে কোনরকমে গোল বঞ্চিত করেন আরাউহোকে। এরপর বিরতির ৫ মিনিট আগে বাম  প্রান্ত থেকে জর্দি আলবার ক্রসে গ্রিজমান ও পেদ্রি পা লাগাতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে পিছিয়ে পড়ে বার্সেলোনা। খেলার ৫০ মিনিটে কর্ণার পায় ভ্যালেন্সিয়া। কর্ণার থেকে গ্যাব্রিয়েল পলিস্তার হেডে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। এর ৫ মিনিট পর গোলের সুযোগ পায় বার্সা। পেনাল্টি বক্সে বলে হাত লাগিয়ে ফেলেন টনি লাতো, মেসির দূর্বল শট রুখে দেন গোলকিপার সিলেসেন। কিন্তু মেসিকে আটকাতে পারেননি তিনি। ফিরতি বলে পেদ্রির শট এক ডিফেন্ডারের গায়ে লেগে মেসির সামনে পড়লে এবার আর ভুল করেননি মেসি। ৬৩ মিনিটে গ্রিজমানের গোলে ২-১ গোলের লিড পায় বার্সেলোনা। জর্দি আলবার ক্রস থেকে বার্সাকে এগিয়ে দেন আঁতোয়ান গ্রিজমান। খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে মেসির দুর্দান্ত ফ্রিকিকে স্কোর ৩-১ করে বার্সেলোনা। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে গোলকিপারকে পরাস্ত করে লিগের ২৮ তম গোল করেন মেসি।

৮৩ মিনিটে কার্লোস সোলেরের দূরপাল্লার শট দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না টার স্টেগানের। তবে তা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। এ জয়ে ৩৪ ম্যাচ শেষে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। আর ৩৪ ম্যাচে বার্সার সমান ৭৪ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে যথারীতি দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ।

Comments

comments

Close
%d bloggers like this: