আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ১০:৪৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো রংপুর মহানগর যুব মহিলালীগ

অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো রংপুর মহানগর যুব মহিলালীগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০২/০৫/২০২১ , ৩:৩২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


মোঃ সাকিব চৌধুরী, রংপুর সিটি রিপোর্টার: লকডাউনে অর্থ সংকট ও শ্রমিক  সংকটের কারণে চলতি বোরো মৌসুমে নিজের ক্ষেতের পাকা ধান  কাটতে পারছিলেন না রংপুর মহানগরের ১৪ নং ওয়ার্ডের  দোলাপাড়া এলাকার কৃষক মকবুল ইসলাম।  ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। এমন অবস্থায় তার পাশে এসে দাঁড়িয়েছে  রংপুর মহানগর যুব মহিলালীগ।
রবিবার (২রা মে) সকালে রংপুর  নগরীর ১৪ নং ওয়ার্ড দোলাপাড়া এলাকার অসহায় কৃষক মকবুল ইসলামের এক বিঘা জমির ধান কেটে  বাড়িতে পৌঁছে দিয়েছেন রংপুর মহানগর যুব মহিলালীগের নেত্রীরা।     এতে মহানগর যুব মহিলালীগের আহ্বায়ক মোছাঃ শাহনাজ বিউটি এর নেতৃত্বে এবং রংপুর মহানগর যুব মহিলালীগ  নেত্রী উমা রাণী রায় ও অন্তরা রায় এর উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ, রংপুর মহানগর শাখার মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ আলেয়া খাতুন লাভলীকে সঙ্গে নিয়ে মহানগর যুব মহিলা লীগ এবং ১৪ নং ওয়ার্ডের মাহামুদা, ফিরোজা,   নুরবানু, লাকী, বর্ষা, আলেয়া, সাবিনা,  রহিমা, দুলালী, আমেনা সহ ১০ জন নেত্রী ধান কাটায় অংশ নেন ।
কৃষক মকবুল ইসলাম বলেন, ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায়  ছিলাম। টিভিতে দেখেছিলাম  মাননীয় প্রধানমন্ত্রী  অসহায় কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিতে আহ্বান জানিয়েছেন।  তা দেখে সকালে এলাকার স্থানীয় নেত্রীদের সাথে যোগাযোগ করলে তারা আমার পাশে এসে দাঁড়িয়েছেন । এ জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।
রংপুর মহানগর যুব মহিলালীগের আহ্বায়ক মোছাঃ শাহনাজ বিউটি বলেন, করোনায় ঘরবন্দী কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নির্দেশনা বাস্তবায়নসহ যে কোনো দূর্যোগে মানবিক সেবা নিয়ে বাংলাদেশ যুব মহিলালীগ সবসময় মানুষের পাশে থাকবে  এবং তিনি আরও বলেন কৃষকরা যখন তাদের পাকা ধান কাটা নিয়ে শঙ্কায় আছেন, তখন রংপুর মহানগর যুব মহিলালীগ তাদের পাশে এসে দাঁড়িয়েছে । এতে কৃষক মকবুল ইসলাম এর মুখে স্বস্তির হাসি দেখে সত্যিই আমাদের ভালো লেগেছে।
বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর মহানগর শাখার মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ আলেয়া খাতুন লাভলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে আমরা মাঠে নেমেছি। আমি দেশের জনগণকে বুঝাতে চাই নারী নেত্রীরাও কোনো অংশে কম নেই। তারাও দূর্যোগ মোকাবেলায় দরিদ্র অসহায় মানুষের পাশে কাজ করতে পারেন।
রংপুর মহানগর যুব মহিলা নেত্রী উমা রাণী রায় বলেন ,  মহিলা নেত্রীদেরকে বেশি মূল্যায়ন দেয়া হয় না। অনেকেই ভাবেন নারীরা শুধু স্বামী আর সংসার নিয়েই জীবন যাপন করার  জন্য ,  এখন প্রমাণ করে দেয়া দরকার যে, নারীরা স্বামী সংসার ঠিক রেখেও দেশের জন্য মানবিক সেবা করতে পারেন এবং তিনি  সকল নারীদের ঐক্য বদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।

Comments

comments

Close
%d bloggers like this: