আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৯:৪৭
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, উপমহাদেশ নন্দীগ্রামে পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, এগিয়ে শুভেন্দু

নন্দীগ্রামে পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, এগিয়ে শুভেন্দু


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০২/০৫/২০২১ , ১১:৩৩ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,উপমহাদেশ


করোনা মহামারির কালো ছায়া আগেই কেড়ে নিয়েছে নির্বাচনের সকল আলো। এর মধ্যেই রবিবার শুরু হল ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোটগণনা।

পশ্চিমবঙ্গের নির্বাচনে বিশেষ নজর রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম আসনের ওপরে। সেখানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন দলের নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির পক্ষে প্রার্থী ছিলেন তৃণমূলের সাবেক নেতা শুভেন্দু অধিকারী।

এছাড়া সেখানে তৃতীয় পক্ষ হিসেবে ছিলেন সংযুক্ত মোর্চার প্রার্থী মিনাক্ষী মুখোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী শুভেন্দু অধিকারী দীর্ঘদিন পরিচিত ছিলেন তৃণমূল নেতা হিসেবেই। বর্তমানে তিনি যোগদান করেছেন বিজেপিতে।

সকাল ৮টা থেকে রাজ্যের ভোটগণনা শুরু হয়েছে। নন্দীগ্রামে প্রথমে পোস্টাল ব্যালট গণনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোট ১৭ রাউন্ডে গণনা হবে। ২১টি টেবিলে আলাদা আলাদা করে গণনা করবেন ভোটকর্মীরা।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ১২৬টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ১০৯টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

প্রথম রাউন্ড শেষে ১৪৯৭ ভোটে এগিয়ে যান শুভেন্দু অধিকারী। দ্বিতীয় রাউন্ডের শেষে লিড বেড়ে দাঁড়ায় ৩৪৬০। এখনও ১৫ রাউন্ডের গণনা বাকি। সকাল থেকে পোস্টাল ব্যালটেও এগিয়ে ছিলেন শুভেন্দু।

Comments

comments

Close
%d bloggers like this: