আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ১০:০৯
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন প্রথমবারের মতো ইসলামি বই রিভিউ প্রতিযোগিতার আয়োজন করছে নোবিপ্রবি

প্রথমবারের মতো ইসলামি বই রিভিউ প্রতিযোগিতার আয়োজন করছে নোবিপ্রবি


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২০/০৪/২০২১ , ১:১৫ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


ফজলে এলাহী ফুয়াদ, নোবিপ্রবি প্রতিনিধি:
পবিত্র রমজান মাসে আত্নশুদ্ধি ও ইসলামি জ্ঞান অর্জনকে গুরুত্ব দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রথমবারের মতো শুরু হয়েছে ইসলামি বই রিভিউ প্রতিযোগিতা।
‘নোবিপ্রবি দ্বীনি পরিবার’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপের কয়েকজন শিক্ষার্থী এই উদ্যোগ গ্রহণ করেন।
প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে নোবিপ্রবি দ্বীনি পরিবার এর পক্ষ  থেকে। আয়োজক গ্রুপের  সূত্রে জানা যায়,প্রতিযোগিতাটি ৬ই রমজান শুরু  হয়ে শাওয়াল মাসের  চাঁদ দেখা পর্যন্ত অংশগ্রহণ করা যাবে ।
প্রতিযোগীতায় ২টি ক্যাটাগরিতে ৪ টি করে মোট ৮ টি বইয়ের নাম রিভিউ তালিকায় রাখা হয়েছে। যেকোন প্রতিযোগী  শুধুমাত্র  যেকোন একটি ক্যাটাগরির  একটি বইয়ের রিভিউ লিখতে পারবেন।  পঠিত বইয়ের উপর সর্বোচ্চ ১০০০  শব্দের মধ্যে রিভিউ লিখে নোবিপ্রবি দ্বীনি পরিবার গ্রুপে ” নোবিপ্রবি দ্বীনি পরিবার বই রিভিউ প্রতিযোগিতা ২০২১ ” হ্যাশট্যাগ ব্যবহার করে  পোস্ট করতে হবে।  প্রতিযোগিতার ১ম বিজয়ীকে ২০০০ টাকা,  ২য় ও ৩য় প্রতিযোগীকে যথাক্রমে ১৫০০ টাকা ও ১০০০ টাকা সমমূল্যের বই পুরস্কার দেয়া হবে।
নোবিপ্রবি দ্বীনি পরিবারের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রতিযোগিতার সমন্বয়কারী আসিফ মাহমুদ প্রতিযোগিতার সম্পর্কে বলেন, ” রমজান মাস এলে ফযিলতের অন্বেষণের উদ্দেশ্যে আমরা রোজা রাখি, ইবাদত করি, কুরআন পড়ি। রমজান মাসে আমরা তুলনামূলক একটু বেশিই ফ্রী সময় পাই। কুরআন, তসবি তাহলীল আর নামাজে এ সময়টা পার করা  যায়। সাথে আরেকটি জিনিসও  করা যায়, সেটি হলো দ্বীনি বই পড়া। খুব বই পড়ুয়া ছাড়া আমরা বাকিরা কালেভদ্রে একটি বা দুইটি বই পড়ি!  তাও তার মাঝে ইসলামি বই থাকে নাহ বেশিভাগ সময়। “
তিনি জানান, ” ইসলামি জ্ঞান অন্বেষণ করা আমাদের ওপর ফরজ করা হয়েছে, যেমনটি করা হয়েছে নামাজ ও রোজা। সে দিককে সামনে রেখে নোবিপ্রবি দ্বীনি পরিবার আয়োজন করেছে ইসলামি বই রিভিউ প্রতিযোগিতা ২০২১। “

Comments

comments

Close
%d bloggers like this: