আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ১০:৫৫
সর্বশেষ সংবাদ
প্রশাসন সার্জেন্ট মোঃ জাহাঙ্গীর আলমের উদ্দ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

সার্জেন্ট মোঃ জাহাঙ্গীর আলমের উদ্দ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৮/০৪/২০২১ , ২:১২ পূর্বাহ্ণ | বিভাগ: প্রশাসন


দেশজুড়ে মহামারি করোনা ভাইরাস প্রকোপ আকার ধারন করেছে। সরকারি নির্দেশনায় সারাদেশে চলছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন । বিপাকে পড়েছেন ভাসমান মানুষ ও নিম্ন আয়ের মানুষ। তার ই সাথে সিয়াম সাধনার মাস ও এটি। সব কিছুই বন্ধ থাকায় রমজানে কষ্ট করছে গরীব অসহায় মানুষ। রাস্তায় না খেয়ে পরে আছে শত শত অসহায় মানুষ। তাদের কষ্টের ভাগ কিছুটা নিতে এগিয়ে এসেছেন  পুলিশের সার্জেন্ট মোঃ জাহাঙ্গীর আলম।

রমজান মাস উপলক্ষে ঢাকার বিভিন্ন এলাকায় ডাঃ হাছনা হেনা ফাউন্ডেশন এর উদ্যোগে পুলিশের সার্জেন্ট মোঃ জাহাঙ্গীর আলম ও ডাঃ হাছনা হেনা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফ কর্মহীন ও হতদরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী ও রাতের খাবার বিতরণ করেছেন।  ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সার্জেন্ট জাহাঙ্গীর আলম। শুক্রবার বিকেলে মহাখালী,আগারগাঁও, তালতলা, শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর ১-২, কল্যানপুরসহ বিভিন্ন এলাকায় ৭৫ জন হতদরিদ্রের মাঝে ইফতার সামগ্রী ও ১৫০ জন অসহায় পরিবারের মাঝে খাবার বিতরণ করেছেন।
জাহাঙ্গীর আলম গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত  । এছাড়া তিনি মৃত বোনের স্বপ্ন পুরণে ডাঃ হাছনা হেনা ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন পরিচালনা করছেন। যাদের থাকা-খাওয়া ও চিকিৎসা করার মত সামর্থ্য নেই, তাদের থাকা-খাওয়া, ঘর-বাড়ি, চিকিৎসা খরচ দিচ্ছেন। টাকার অভাবে যেসব মেয়েদের বিয়ে হচ্ছেনা তাদের নগদ অর্থ সহায়তা করে যাচ্ছেন।

অর্থাভাবে যেন কারো লেখাপড়া বন্ধ না হয় সেদিকে বিশেষ দৃষ্টি দিয়ে মেধাবী ছাত্র-ছাত্রীদের নিয়মিত অর্থ দিয়ে যাচ্ছেন তিনি। প্রতি বছর হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়িয়েছেন তিনি। সাধারণ মানুষের আপদে-বিপদে সর্বক্ষণ তিনি পাশে দাঁড়ান, তার কাছে এসে আজও কেউ নিরাস হয়ে খালি হাতে ফিরে যাননি। বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবাদের দিচ্ছেন আর্থিক ও মানবিক সাহায্য। তাই তিনি সাধারণ মানুষের কাছে জনসেবক আদর্শবান মানবতার ফেরিওয়ালা হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, ওয়াজ মাহফিলে পর্যাপ্ত পরিমাণের অর্থ দান করছেন। শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, সংঘ, খেলাধুলা, আচার-অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানে চাহিদামত অর্থ দিয়ে যাচ্ছেন তিনি।
জাহাঙ্গীর আলম প্রয়াত বোনের নামে প্রতিষ্ঠিত ডাঃ হাছনা হেনা ফাউন্ডেশনে তার নিজস্ব অর্থায়নে দীর্ঘদিন অসহায় মানুষের পাশে থেকে সহায়তা দিয়েছেন এবং বর্তমান সময়ে প্রাণঘাতী কোভিড-১৯ করোনা ভাইরাসের কারনে সমগ্র বিশ্বের ন্যায় বাংলাদেশের অসহায় মানুষ যখন দিশেহারা তখন দেশের এ কঠিন সময়ে অসহায় কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে প্রথমধাপে খাদ্য সামগ্রী চাল, ডাল, তেল পিয়াজ, আলু লবনসহ নগদ অর্থ প্রদান করেন। এছাড়া সড়কে যাতায়াতকারী পথচারী, যাত্রী, ও চালকদের মাঝে পিপিই, মাস্ক ও হ্যান্ড স্যানিডাইজার বিতরণ করেন।

Comments

comments

Close
%d bloggers like this: