আজ: ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ১:৩৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ করোনা মহামারিতেও যশোরের শিল্প শহর নওয়াপাড়া যানজটের নগরীতে পরিণত

করোনা মহামারিতেও যশোরের শিল্প শহর নওয়াপাড়া যানজটের নগরীতে পরিণত


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১১/০৪/২০২১ , ৭:২০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


দেবব্রত মন্ডল মনিরামপুর যশোর  প্রতিনিধি:
যশোরের শিল্প ও বাণিজ্য শহর হিসেবে খ্যাত অভয়নগর উপজেলার নওয়াপাড়া শহর। এই শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা  হলো নওয়াপাড়ার নূরবাগ। চরম ব্যস্ততম সড়ক হওয়ায় এই নূরবাগ এলাকাকে ঢাকার মতিঝিলের সাথে তুলনা করা হয়। এখন চলছে মহামারি করোনাভাইরাস বিস্তাররোধে লকডাউন। এই শহরে জনসংখ্যা অধিক হওয়ায় লকডাউনের মধ্যেও শহরে জনসাধারণের আনাগোনার কোনো কমতি নেই।
গত শনিবার ১০ এপ্রিল এক টানা ৩ ঘন্টা যানজটের সৃষ্টি হয় নূরবাগ-হাসপাতাল সড়কটিতে । ছোটবড় সব ধরণের যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। নূরবাগ থেকে শুরু করে চতুর্মুখী সড়কে প্রায় ২কিলোমিটার জুড়ে যানজট থাকে দীর্ঘ ৩ ঘন্টা ধরে। প্রায় প্রতিদিনই এমন যানজটের সৃষ্টি  হচ্ছে।  যানজট নিরসনে নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশের কোন ভূমিকা নেই বললে চলে।
এই সড়কে নিয়মিত চলাচলকারী হাসপাতাল রোডের বাসিন্দা শেখ অলিয়ার রহমান জানান, নূরবাগ-হাসপাতাল সড়কে অবৈধভাবে গড়ে উঠেছে প্রায় ২০টি যানবাহন স্ট্যান্ড। তাছাড়া সড়কে যত্রতত্রভাবে লোড-আনলোডের কাজ করার ফলে যানজটের সৃষ্টি হয়। কর্তৃপক্ষ কী কারণে নিরব থাকে সেটা আমার জানা নেই। তীব্র যানজটের কারণে হাসপাতালে সেবা নিতে আসা রোগীরা চরম দূর্ভোগের শিকার হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নূরবাগ থেকে শুরু হয় যানজট।  সেই যানজটের ব্যাপকতা সৃষ্টি হয় স্বাধীনতা চত্বরের চাররাস্তা মোড়ে। এই মোড়ের ৪ দিকে রয়েছে, নূরবাগ সড়ক, ক্লিনিকপাড়া সড়ক, গরুহাটখোলা সড়ক ও মডেল স্কুল রোডের বাইপাস সড়ক।
হাসপাতাল থেকে চিকিৎসাসেবা নিয়ে ফিরে যাওয়ার পথে যানজটে আটকাপড়া শংকরপাশা গ্রামের বাসিন্দা রোকেয়া বেগম জানান, একঘন্টা ধরে অপেক্ষা করে রাস্তা বন্ধ থাকার কারণে প্রফেসরপাড়ার সড়ক দিয়ে ঘুরে যাচ্ছি, জানিনা কখন বাড়িতে ফিরবো। ক্লিনিকপাড়ার বাসিন্দা স্কুল শিক্ষক ফারুক মাস্টার বলেন, যানজটের শহর হলো নওয়াপাড়ার নূরবাগ এলাকা। উপজেলা আইন শৃংখলার কমিটির সভায় একাধিকবার বিষয়টি নিয়ে আলোচনা হলেও তার কোনো সুরাহা হয়নি।
বিষয়টি সম্পর্কে অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল জানান, নূরবাগ এলাকাটি নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ দেখভাল করে থাকে। বাইপাস সড়কগুলোতে থানা পুলিশের সদস্যর প্রতিনিয়ত টহল দিয়ে থাকে।
নওয়াপাড়া হাইওয়ে থানায় চলতি দায়িত্বে থাকা ওসি মাহমুদ আলম জানান, বিষয়টি প্রথম দিকে আমার নজরে পড়েনি। খবর পেয়ে পরবর্তীতে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছিল ।

Comments

comments

Close
%d bloggers like this: