আজ: ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ১:৫০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরো ৬ জনের মৃত্যু

রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরো ৬ জনের মৃত্যু


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১০/০৪/২০২১ , ৭:২১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


রাজশাহী ব্যুরো: করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার (১০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত করোনা ওয়ার্ড ও আইসিইউতে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের মুখপাত্র ও উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
মৃতরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খেতুর গ্রামের কবিরাজের মেয়ে শ্যামলী (৩০), নাটোর জেলার নলডাঙ্গা এলাকার হাবিবুরের মেয়ে মনোয়ারা (৫০), চাঁপাইনবাবগঞ্জের রুহুল আমিন (৬০), নাটোর জেলার বাগাতিপাড়ার হেকমত (৮০), সুন্দরগঞ্জের আনোয়ারুল হক সরকার ও রাজশাহীর তানোর উপজেলার মিঠু (৩৭)।
এদের মধ্যে শনিবার রাত সোয়া ২টার দিকে ৩০ নম্বর করোনা ওয়ার্ডে মনোয়ারা, করোনা আইসিইউতে রাত সাড়ে ১২টার দিকে শ্যামলী, রাত সাড়ে ৩টার দিকে ২৯ নম্বর করোনা ওয়ার্ডে রুহুল আমিন, রাত ২টার দিকে ২৫ নম্বর ওয়ার্ডে হেকমত ও ভোর ৫ টার দিকে ওয়ার্ডে সুন্দরগঞ্জের আনোয়ারুল হক সরকার মারা যান। আর শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান মিঠু।
মৃতদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশ দেওয়া হয়েছে উল্লেখ করে ডা. সাইফুল জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৪৫ জন রোগী বর্তমানে এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে ৯ জনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরো ৩৭ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
এদিকে, শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, এ পর্যন্ত রাজশাহী বিভাগের ৮ জেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৪২১ জনের। আর এ বিভাগের ৮ জেলার মধ্যে ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলায় ৭৪ জন, নওগাঁয় ১, জয়পুরহাটে ১২, বগুড়ায় ৮, সিরাজগঞ্জ ১৯ ও পাবনায় ২৩ জন।
আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন এ বিভাগের ৪২ জন করোনা রোগী। এর মধ্যে রাজশাহীর ১৪ জন, জয়পুরহাটের ২, বগুড়ার ১১ এবং পাবনায় ১৫ জন। এই বিভাগে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ১৯৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৯৯ জন। বিভাগে এ পর্যন্ত তিন হাজার ২১৬ জন কোভিড-১৯ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও জানিয়েছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)।

Comments

comments

Close
%d bloggers like this: