আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৪:০১
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ দুপুরে

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ দুপুরে


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৪/০৪/২০২১ , ১১:৩১ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


মেডিক্যাল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল আজ রোববার দুপুরে প্রকাশ করবে স্বাস্থ্য অধিদপ্তর। প্রকাশের পর অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে ফল।

 

মেডিক্যাল ভর্তি আয়োজক কমিটির সদস্যসচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) এ কে এম আহসান হাবীব রোববার সকালে এ তথ্য নিশ্চিত করে বলেন, নিয়ম অনুযায়ী বিকেলে রেজাল্ট প্রকাশ করার কথা রয়েছে। তবে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা বিলম্ব হতে পারে। ঠিক কয়টায় ফলাফল দেয়া হবে তা বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট পুরোপুরি চালু না হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এই ফল পাওয়া যাবে।

 

তবে দুপুরের মধ্যে ফল প্রকাশ করা হতে পারে বলেও জানান তিনি।

 

২ এপ্রিল সরকারি মেডিক্যাল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ১০০ নম্বরের বহুনির্বাচনি পরীক্ষা হয়। এ বছর পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু।

 

দেশে করোনাভাইরাস মহামারির মধ্যেই স্বাস্থ্য অধিদপ্তর মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষা নেয়ায় সমালোচনা হয়েছে। বিশেষ করে এক বেঞ্চে তিনজন করে শিক্ষার্থী বসিয়ে পরীক্ষা নেয়া, পরীক্ষার আগে গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে কেন্দ্রে প্রবেশ, পরীক্ষা শেষে শিক্ষার্থী-অভিভাবকদের জনসমুদ্র হয়ে যাওয়া নিয়েও প্রশ্ন তোলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

 

আবার কেন্দ্রে কেন্দ্রে হাত ধোয়ার জন্য সাবান-পানি, স্যানিটাইজার রাখার নির্দেশনা থাকলেও সব কেন্দ্রে তা রাখেনি পরীক্ষা আয়োজকরা।

Comments

comments

Close
%d bloggers like this: