আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৩:৪৯
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা স্থগিত

এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা স্থগিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৩/০৪/২০২১ , ১:২২ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


করোনাভাইরাস আবারও ভয়াবহ রূপ নেওয়ায় আগামী ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। এ অবস্থায় এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

 

আজ শনিবার (৩ মার্চ) ঢাবির চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব মেডিক্যাল কলেজের ৪ এপ্রিল থেকে অনুষ্ঠিতব্য ফাইনাল পেশাগত এমবিবিএস নভেম্বর ২০২০ এবং জানুয়ারি ২০২১ পরীক্ষা করোনার সংক্রমণ বাড়ার কারণে স্থগিত করা হলো। পরবর্তী সময় পরীক্ষার সময়সূচি জানানো হবে।

 

এতে বলা হয়েছে, ফাইনাল প্রফ পরীক্ষা স্থগিত হলেও প্রথম ও দ্বিতীয় পেশাগত এমবিবিএসের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে যথারীতি চলবে।

 

এর আগে গত ১৫ মার্চ ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া নভেম্বর ২০২০ এর নতুন সিলেবাস ও জানুয়ারি ২০২১ পুরাতন সিলেবাসের এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ এপ্রিল থেকে। এমবিবিএস ফাইনাল প্রফেশনালের নভেম্বর ২০২০ এর নতুন সিলেবাস ও জানুয়ারি ২০২১ এর পুরাতন সিলেবাসের লিখিত পরীক্ষা আগামী এপ্রিলে অনুষ্ঠিত হবে। ৪ এপ্রিল থেকে শুরু হওয়া লিখিত পরীক্ষা আগামী ১৮ এপ্রিল পর্যন্ত চলবে।

 

বিজ্ঞপ্তি অনুযায়ী, অবজেক্টিভ স্ট্রাকচারড প্রাকটিক্যাল পরীক্ষা আগামী ২৫ এপ্রিল এবং ওরাল ও ব্যবহারিক পরীক্ষা আগামী ২৩ মে থেকে শুরু হওয়ার কথা ছিল।

Comments

comments

Close
%d bloggers like this: