আজ: ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:৪১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় ৬ কেজি ওজনের শিশুর জন্ম

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় ৬ কেজি ওজনের শিশুর জন্ম


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৩/০৪/২০২১ , ৪:২০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ব্রাহ্মণবাড়িয়ায় তিন সন্তানের জননী অন্তঃসত্ত্বা এক মা প্রায় ৬ কেজি ওজনের শিশুকে জন্ম দিয়েছেন।

 

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় শহরের বেসরকারি হলিল্যাব ডায়াগনস্টিক হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তার জন্ম হয়। গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার এই অন্তঃসত্ত্বা মায়ের অস্ত্রোপচার করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের আবুল বাশারের স্ত্রী তাসলিমা বেগমের (৩৮) প্রসবজনিত ব্যথা উঠে। পরিবারের লোকজন তাকে জেলা শহরের বেসরকারি হাসপাতালে ভর্তি করে। তখন প্রসবজনিত ব্যথা বাড়তে থাকলে হাসপাতালে গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার সন্ধ্যা ৭টার দিকে তাসলিমার অস্ত্রোপচার শুরু করেন। পরে তাসলিমার একটি ছেলে সন্তান জন্ম হয়। শিশুটির জন্মের পর হাসপাতালের চিকিৎসক শিশুটির ওজন মাপেন। মাত্র জন্ম নেওয়া শিশুটির ওজন দাড়ায় ৫ কেজি ৭০০ গ্রাম। এমন ওজন নিয়ে জন্ম নেওয়া জেলার প্রথম শিশু এটি। তাসলিম এর আগে তিনটি সন্তানকে জন্ম দিয়েছেন অস্ত্রোপচার ছাড়া।

 

এ ব্যাপারে গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার বলেন, সাধারণত গর্ভবতী নারী কিংবা তার স্বামী সুঠাম দেহের অধিকারী হলে কিংবা শিশুর বাবা-মায়ের ডায়াবেটিকস থাকলে বেশি ওজনের শিশু জন্ম হওয়ার কথা থাকে। কিন্তু এই শিশুর বেলায় ঘটনাটি পুরোপুরি ব্যতিক্রম। কারণ তার মা-বাবার ওজন স্বাভাবিক ও ডায়াবেটিকসও নেই।

Comments

comments

Close
%d bloggers like this: