আজ: ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৭:৪১
সর্বশেষ সংবাদ
ফেসবুক থেকে বিয়ের প্রতিশ্রুতি দিলেই শুইতে হবে?

বিয়ের প্রতিশ্রুতি দিলেই শুইতে হবে?


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২০/০৩/২০২১ , ১:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: ফেসবুক থেকে


বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ জিনিসটা কী কেউ বুঝিয়ে বলতে পারেন, প্লিজ?

দু’জনের বোঝাপড়া হল। কথা দিল বিয়ে করবে। দু’জনের সম্মতিতেই তারা ফিজিক্যাল রিলেশনে গেল। পরে যে কোন একজন সেই প্রতিশ্রুতি থেকে সরে আসল।

এটাকে প্রতিশ্রুতি ভঙ্গ বা কখনো প্রতারণা বলা যায়। কিন্তু ধর্ষণ কী করে হল? কেউ কি কারো অনিচ্ছায় জোর-জবরদস্তি করে কিছু করেছে? তাহলে তখন কেন প্রতিবাদ বা প্রতিকারের পথে যায় নি? যে লোক সঙ্গীর অনিচ্ছায় জোর করে বা কৌশল করে সেক্স করতে বাধ্য করে, তাকে বিয়ে করার রুচি হয় কেমনে? তারপরও আশায় থাকে যে বিয়ে করলে ঠিক আছে? বিয়ের পরের কাজটা আগাম করে নিয়েছে এই যা? ব্যাপারটা এতো সোজা? বিয়ের আগে যে ধর্ষণ করতে পারে, বিয়ের পরে সেই লোক যে আরো জঘণ্য কাজ করতে পারে এটা কী তারা বুঝে না?

একজন বিয়ের প্রতিশ্রুতি দিলেই তার সঙ্গে শুইতে হবে? আর যদি এই শোয়াশুয়িতে পাপপুণ্যের কিছু না দেখেন, তা হলে পরে প্রতিশ্রুতি ভাঙলেই ধর্ষণের অভিযোগ কেন আনতে হবে? নিজের ইচ্ছেয় মজা নিয়েছেন। ধর্ম, পরিবার, সমাজ, নৈতিকতা কিছুই সমস্যা হয়নি। শুধু বিয়ে না করলেই তা হয়ে গেল ধর্ষণ?

আচ্ছা, এবার একটু উল্টো চিত্রটা ভাবেন তো। একটা ছেলে একটা মেয়ের সঙ্গে বোঝাপড়ার ভিত্তিতে শারীরিক সম্পর্কে জড়ালো। দু’জনে প্রতিজ্ঞাবদ্ধ হল বিয়ে করবে বলে। পরে কোন কারণে মেয়েটি ওই ছেলেকে বিয়ে না করে অন্য ছেলেকে বিয়ে করল। সেই ছেলেটি কি ওই মেয়েটির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনতে পারে?

যে সব মেয়েরা এই সব ‘বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ’- এর অভিযোগ আনে তাদের আগে বিচার হওয়া উচিত। ফালতু যত্তসব।

সাখাওয়াত হোসেন সায়ন্ত, চিকিৎসক। (ফেসবুক থেকে)

Comments

comments

Close
%d bloggers like this: