আজ: ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪২ হিজরি, বিকাল ৪:৫০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বিসিবির ছুটি মঞ্জুরের পরই নিলামে বিক্রি হয়েছেন সাকিব

বিসিবির ছুটি মঞ্জুরের পরই নিলামে বিক্রি হয়েছেন সাকিব


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/০২/২০২১ , ১২:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনু্ষ্ঠিত আইপিএলের নিলামকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেটারদের ভেবে চিন্তে নিলামে ডাকতে ফ্রাঞ্চাইজিদের সতর্কবার্তা দিয়েছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

সতর্কবার্তা দিয়ে ফ্রাঞ্চাইজিদের উদ্দেশ্যে চিঠিতে লেখা ছিল-‘আইপিএলে খেলার জন্য নির্বাচিত বাংলাদেশের ক্রিকেটাররা ১৯ মের পর আর টুর্নামেন্টটিতে খেলতে পারবেন না। এমনকি এর আগেও যদি আইপিলের সময়ের মধ্যে বাংলাদেশের কোনো সিরিজ হয়, তাহলেও খেলোয়াড়দের জাতীয় দলের জন্য ছাড়তে হবে।’

শ্রীলংকা সফরে টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের আগামী এপ্রিলে। মে মাসে ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকা ক্রিকেট দলের করার কথা বাংলাদেশ। সে কারণেই এই সতর্কবার্তা দিয়েছিল বিসিসিআই।

বিসিবির সঙ্গে চুক্তিতে স্পষ্ঠ করে লেখা আছে জাতীয় দলের খেলার সময় খেলোয়াড়েরা অন্য কোথাও খেলতে পারবেন না।

নিলামের আগে এই চিঠি সাকিব,মোস্তাফিজদের আইপিএল ভাগ্যকে ফেলে দিয়েছিল গভীর শঙ্কায়।শঙ্কার কথা জেনে আগে-ভাগে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেছিলেন সাকিব।  গত ১৭ ফেব্রুয়ারি জাতীয় দলের সাবেক অধিনায়কদের মতামত এই বিষয়ে নিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।ছুটি মঞ্জুর করায় শঙ্কা কেটে গেছে সাকিবের।

সাকিবকে সব ম্যাচ পাচ্ছে-ফ্রাঞ্চাইজিরা তা নিশ্চিত হলেই ২ কোটি রুপির বেজ প্রাইসের সাকিব বিক্রি হয়েছেন ৩ কোটি ২০ লাখ রুপিতে। সাকিবের ছুটি মুঞ্জুর করার কারণ ক্রিকবাজকে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান-‘সাকিব সম্প্রতি একটা চিঠি দিয়েছে। আইপিএলে খেলতে চায় বলে শ্রীলংকায় টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে আবেদন করেছে। কেউ দেশের হয়ে টেস্ট খেলতে আগ্রহ না দেখালে আমরা জোর করে তাকে খেলানোর কোন মানে দেখি না। তাই তার ছুটি মঞ্জুর করেছি।’

তৃতীয় সন্তান আগমনের জন্য পিতৃত্বকালীন ছুটি নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছেন না সাকিব। শ্রীলংকায় খেলবেন না টেস্ট সিরিজ। আগামী মে মাসে শ্রীলংকার বিপক্ষে হোমে অনুষ্ঠেয় ওয়ানডে সিরিজেও কি সাকিবকে পাওয়া যাবে ? কারণ, আইপিএল তো চলবে ১১ এপ্রিল থেকে ৬ জুন পর্যন্ত। ১৯ মে’র পর ওয়ানডে সিরিজ হওয়ার কথা। কোলকাতা নাইট রাইডার্সের তারপরও তো রাউন্ড রবীন লিগের ২টি ম্যাচ থাকবে বাকি। কোয়ালিফাইয়ার,এলিমিনেটর,ফাইনাল তো আছেই।

সাকিব এখন বিসিবির কেন্দ্রিয় চুক্তির খেলোয়াড় নয়। ফলে তার ব্যাপারে নমনীয় হতে পেরেছে বিসিবি।তবে নিষেধাজ্ঞা থেকে মুক্ত সাকিবকে ঘিরে যেখানে টিম ম্যানেজমেন্টের একটার পর একটা সিরিজে পরিকল্পনা, সেখানে তো ধাক্কা খেল বাংলাদেশের ক্রিকেট।

মোস্তাফিজুরকে এলপিএলে খেলার অনুমতি না দিয়ে তার আর্থিক ক্ষতি পুষিয়ে দেয়ার সুযোগ দিয়েছে বিসিবি আইপিএলে খেলার অনুমতি দিয়ে।  লাল বলের চু্ক্তিতে নেই মোস্তাফিজ, এটাও একটা কারণ। তবে শ্রীলংকার বিপেক্ষে আগামী মে মাসে হোমে ওয়ানডে সিরিজে কি মোস্তাফিজকে পাবে বাংলাদেশ দল ? তা নিশ্চিত করে বলেনি বিসিবি।

Comments

comments

Close
%d bloggers like this: