আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৩:৩৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ তিতাসে জায়গা দখল নিতে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫

তিতাসে জায়গা দখল নিতে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৭/০২/২০২১ , ১২:১৫ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


কুমিল্লার তিতাস উপজেলায় সড়ক ও জনপদের একোয়ারকৃত ভূমি দখল নিতে গিয়ে দুই পক্ষের সংঘর্ষে ৪ নারীসহ ৫ জন আহত হয়েছে।
আহতদেরকে তাদের স্বজনরা উদ্ধার করে তিতাস স্বাস্থ্য কমপেলক্স নিয়ে চিকিৎসা করান।

ঘটনাটি ঘটেছে শনিবার বিকালে উপজেলার দড়িকান্দি কুড়ের পাড় এলাকায়।
সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, গৌরীপুর-হোমনা সড়ক নির্মাণের সময় সড়ক ও জনপদ বিভাগ ভূমি একোয়ার করে সড়ক নির্মাণ করলে, সড়কের দুই পাশের অবশিষ্ট জায়গাগুলি ভূমির মালিক সূত্রে তারাই ভোগ দখল করে আসছে।
এদিকে সড়ক ও জনপদের সাবেক কর্মচারী একই উপজেলার গোপালপুর গ্রামের ফজলু মিয়া দড়িকান্দি এসে বাড়ি নির্মাণ করে বসবাস করছে এবং মাছ চাষ করার জন্য সড়ক ও জনপদের জায়গা লিজে নিয়ে জায়গাটি দখলে নিয়ে নেয়।
লিজের মেয়াদ শেষ হওয়ায় ভূমির মালিকগণ দখলে গেলে ফজলু মিয়ার ছেলে যুবলীগ নেতা হুমায়ুন কবির জুয়েল বাধা দেয়, এ বিষয়ে ভূমির মালিকগণকে নিয়ে শনিবার দুপুরে তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান ফরহাদ আহম্মেদ ফকির ও সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মহসিন ভূইয়া উপজেলা পরিষদের অডিটরিয়ামে বসলেও কাগজপত্র পর্যালোচনা করতে সময় লাগবে পরবর্তীতে আবারও বসবে বলে সকলে চলে যায়।
এদিকে ভূমির মালিকগণ বাড়িতে গিয়ে সংঘবদ্ধ হয়ে ভূমি দখল নিতে গিয়ে উভয়ে সংঘর্ষে জরিয়ে পরে এসময় উভয় পক্ষের ৪ নারীসহ ৫ জন আহত হয়।
আহতরা হলো নাজমা(৩০), মোর্শেদা(৩৫), মাফুজা(৩৮), নাজমা(৩৫) ও ফজলু মিয়া(৭০)।
এ বিষয়ে ফজলু মিয়ার ছেলে যুবলীগ নেতা হুমায়ুন কবির জুয়েল বলেন, ২০০৯ সালে আমি সড়কও জনপদ থেকে উক্ত ভূমি মাছ চাষের জন লিজে এনেছি। শনিবার বিকালে রুহুল আমিনগং আমার বাড়িতে এসে হামলা করে ভাংচুর করে।
অপর দিকে ভূমির মালিক রুহুল আমিন বলেন আর,এস,সি এস মূলে ভূমির মালিক হয়ে ভোগদখল করে আসছি, হঠাৎ করে ফজলু মিয়া সড়ক ও জনপদ বিভাগে চাকরী করার সুবাদে গোপনে ভূমিটি লিজে নিয়ে নেয়, এখন লিজের মেয়াদ শেষ তাই আমরা আমাদের জমি আমরা ভোগ দখল করতে গেলে আমাদেরকে হুমকি দেয় এবং মারধর করে। এদিকে ২৮ জনুয়ারি যুবলীগ নেতা জুয়েলের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে দড়িকান্দি গ্রামবাসী এক প্রতিবাদ সভা করেছেন।
এ বিষয়ে সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মহসিন ভূইয়া বলেন, যুবলীগ নেতা জুয়েল ২০১৫ সাল পর্যন্ত লিজ এনেছে, বর্তমানে লিজ নবায়নের উপর হাইকোর্ট এস্ট্রে করেছে, তাই উভয়কে বলা হয়েছে উপজেলা চেয়ারম্যান সময় করে আবারও বসে সমাধান করা হবে।
তিতাস থানার এসআই হাকিম বলেন, সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে গিয়েছি এবং উভয় পক্ষকে শান্ত থাকার পরামর্শ দিয়েছি। এ ঘটনায় থানায় উভয় পক্ষই পৃথক দুটি লিখিত অভিযোগ করেছে।

Comments

comments