আজ: ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি, বিকাল ৫:৩৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ লোহাগাড়ায় মুসল্লিদের অংশগ্রহণে আমিন আমিন ধ্বনিতে মুখরিত আখতরাবাদ

লোহাগাড়ায় মুসল্লিদের অংশগ্রহণে আমিন আমিন ধ্বনিতে মুখরিত আখতরাবাদ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৭/০২/২০২১ , ১০:০০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের আখতরাবাদ (কুমিরাঘোনা) বায়তুশ শরফ এর প্রতিষ্ঠাতা শাহ মাওলানা মীর মুহাম্মদ আখতার রহ. ও বায়তুশ শরফের রূপকার মরহুম মাওলানা শাহ আব্দুল জব্বার রহ.-এর ৩ দিনব্যাপী ইছালে ছওয়াব মাহফিলের আখেরী মুনাজাতে লাখো মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে।
শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে আখেরি মুনাজাত পরিচালনা করেন আখেরি মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ আবদুল হাই নদভী (মঃজিঃআঃ)।

মোনাজাতে অংশগ্রহণ করেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম-১৫( সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।
এছাড়াও ইছালে ছওয়াব মাহফিলে আখেরী মুনাজাতে অংশগ্রহন করেছেন দেশের বিভিন্ন জেলা ও উপজেলার লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লিগণ।
এ মাহফিলে একমাত্র মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য পবিত্র কোরআন সুন্নাহ মোতাবেক ওয়াজ নসিহত, জিকির আজকার, তাহাজ্জুদ নামাজসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচি পালন করা হয়েছে।
অনুষ্ঠিত ইছালে সাওয়াব মাহফিলের আখেরি মোনাজাতে দুনিয়া ও আখেরাতের শান্তি এবং মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি আর দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে প্রায় ৪০ মিনিট ধরে মুনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মাশুদ্ধির মাধ্যমে মহান রাব্বুল আলামীনের দরবারে রহমত ও হেদায়াত প্রার্থনা করেন।
শনিবার সকাল থেকে মোনাজাতে অংশ নিতে বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা এসে মাহফিলস্থলে পৌঁছান। এছাড়া ও বাসা-বাড়ি-মাদ্রাসা-দোকানের ছাদ, যানবাহনের ছাদেও অবস্থান নেন মুসল্লিরা।
প্রায় ৪০ মিনিটের মুনাজাতে আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে পুরো আখতরাবাদ।

Comments

comments