আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:৩৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ দিনাজপুরে ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় বিপর্যস্ত জনজীবন

দিনাজপুরে ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় বিপর্যস্ত জনজীবন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০১/০২/২০২১ , ৯:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


কয়েক দিনের প্রচন্ড শীত আর শৈত্য প্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরাঞ্চল। যবুথবু হয়ে পড়েছে জনজীবন। পশু-পাখি ও প্রাণিকুলের নাকাল অবস্থা।
আজ সোমবার দিনাজপুরের তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া নীলফামারী জলার সৈয়দপুরে ৬ ডিগ্রি সেলসিয়াস, পঞ্চগড় জেলার তেতুলিয়ায় ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও রংপুরে ৭ সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। দিনাজপুর, রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও এর উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ। বাতাসের আর্দ্রতা ৯৯ শতাংশ।

কনকনে শীত ও হিমেল বাতাসের তীব্রতায় মানুষ অসহায় হয়ে পড়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বের হচ্ছে না কেউ। শীতের তীব্রতায় বাড়ছে মানুষের রোগ-বালাই।কনকনে বাতাসে চরম বিপাকে শিশু এবং বৃদ্ধরা।
দিনাজপুর জেনারেল হাসপাতাল, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং অরবিন্দুশিশু হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতালে শীত জনিত রোগীর সংখ্যা বেডেছে।
বিশেষ করে গরম কাপড়ের অভাবে চরম বিপাকে পড়েছে অসহায়-দরিদ্র ছিন্নমূল মানুষ। অনেকে খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছে।
ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো দিনের বেলায় রাস্তায় চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে।বেড়েছে সড়ক দুর্ঘটনা। এতে ঘটছে হতা-হতের ঘটনাও।

Comments

comments