আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, রাত ১১:০৮
সর্বশেষ সংবাদ
অপরাধ স্বর্ণ ব্যবসায়ী পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৪

স্বর্ণ ব্যবসায়ী পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৪


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/০১/২০২১ , ৯:২১ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ


মালয়েশিয়ায় পোশাক ব্যবসায়ী রফিকুল ইসলাম রাফি দেশে ফিরে বনে যান স্বর্ণ ব্যবসায়ী। দেখান কম দামে স্বর্ণ এনে দেয়ার প্রলোভন। আর তার গড়া চক্রটি দুই বছরে ১০ জনের কাছ থেকে হাতিয়েছে প্রায় ২০ কোটি টাকা। রাফি ও তার ৩ সহযোগীকে গ্রেপ্তারের পর এসব তথ্য দিয়েছেন গোয়েন্দারা।

রফিকুল ইসলাম রাফির সঙ্গে এক বন্ধুর মাধ্যমে কুমিল্লার ঠিকাদার আবুল কালাম আজাদের পরিচয় হয়েছিল ৯ ডিসেম্বর। নিজেকে পোশাক ব্যবসায়ী পরিচয় দিয়ে রাফি জানায়, পোশাকের আড়ালে স্বর্ণ এনে মাঝে-মধ্যেই কম দামে বিক্রি করে সে। দেয় আড়াই কোটির কোটি টাকা স্বর্ণ ১ কোটি ৩৫ লাখ টাকায় এনে দেয়ার প্রস্তাব। পরে পাঁচ তারকা হোটেলে বসে পে অর্ডারে হয় লেনদেন।

এই চক্রটি ধরতে তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশের একটি দল। এক পর্যায়ে চক্রের প্রধান রাফিসহ ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ বলছে, এ চক্রটির প্রধান রাফি দীর্ঘদিন ছিলো মালেয়েশিয়ায়। দেশে তার স্বর্ণ ব্যবসার শুরু ২০১৮ সালে। তার হয়ে স্বর্ণ কিনতে আগ্রহীদের খুঁজে বের করে হাসান আলী। ইকবাল কবির ও নিক্সন মিয়া দায়িত্ব পে-অর্ডারে ভাঙিয়ে টাকা তোলা।

ডিএমপির গোয়েন্দা তেজগাঁও বিভাগের উপ-কমিশনার গোলাম মোস্তাফা রাসেল জানান, ২০১৮ সাল থেকেই শুরু তাদের প্রতারণা। আস্থা অর্জনে চলাফেরা করত পাজেরোতে। ব্যবসায়িক আলোচনা হতো পাঁচ তারকা হোটেলে। কোটি টাকার নিচে কোনো লেনদেন হতো না।

এই চক্রটির আরো ৪ সদস্যকে গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে গোয়েন্দা পুলিশ।

Comments

comments

Close
%d bloggers like this: