আজ: ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি, রাত ১২:১৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ঢাকা বিভাগ ওরা সকালের নাস্তার ফেরিওয়ালা

ওরা সকালের নাস্তার ফেরিওয়ালা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/০১/২০২১ , ১১:৪৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ঢাকা বিভাগ


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি:
সবাই যখন ঘুমে ওরা তখন লোহার ফ্রেমে কাঠের তৈরি চার চাকার লক্কর-ঝক্কর বেয়ারিংয়ের ছোট গাড়ি নিয়ে ছুটে চলে শহর থেকে গ্রামে। কর্মজীবী মানুষগুলোর সেবা দিতে তাদের এই চেষ্টা। ওরা সকালের নাস্তার ফেরিওয়ালা। প্রতিদিন সকাল থেকে তারা পথে ঘাটে পরোটা আর হালুয়া বিক্রি করে বেড়ায়। আর এই স্বল্প আয়েই চলে তাদের সংসার।
কাজের চাপ। কর্মস্থলে দ্রুত পৌঁছাতে হবে, নাস্তা করার সময় নেই। তারাই এই ফেরিওয়ালাদের কাছ থেকে পরোটা আর হালুয়া কিনে নাস্তা করে নেন।
কালীগঞ্জ বাসস্ট্যান্ডে নতুন ব্যাংকের মোড় এলাকায় কথা হয় তেমনি এক নাস্তার ফেরিওয়ালা বিল্লাল হোসেনের (১৯) সঙ্গে। তিনি জানান, তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার লক্ষ্মীপুরে। বাবা আমির হামজা শয্যাসায়ী। দুই ভাই, দুই বোন ও মা-বাবা মিলে ৬ সদস্যের সংসার। বিল্লাল সংসারের বড় ছেলে। তাই বাধ্য হয়ে সংসারের দায়িত্ব কাঁধে নিয়েছেন তিনি। নাস্তা বিক্রি করে যা আয় হয় তা দিয়ে নিজে চলেন আর বাড়িতে টাকা পাঠান।
বিল্লাল হোসেন বলেন, ‘পৌর এলাকার মুনশুরপুর গ্রামে একটি বাড়ি ভাড়া নিয়ে সাত জন একসঙ্গে থাকি। সূর্য ওঠার আগেই উঠে পড়ি। সব তৈরি করে নিয়ে বেয়ারিংয়ের গাড়ি করে রাস্তায় নামি। আমরা সাত জনই এই কাজ করি। সকালে কালীগঞ্জ পৌর এলাকার ৭ পয়েন্টে আমরা চলে যাই। আগের চেয়ে সংসার এখন ভালোই চলছে।’

Comments

comments

Close
%d bloggers like this: