আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, রাত ১১:২৩
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, জাতীয় সাত খুনের মামলায় নুর হোসেনের যাবজ্জীবন

সাত খুনের মামলায় নুর হোসেনের যাবজ্জীবন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০১/২০২১ , ৮:১৬ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,জাতীয়


নারায়ণগঞ্জ জেলার আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে অস্ত্র আইনের আরেকটি মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জেলা আদালত। আজ বুধবার (৬ জানুয়ারি) দুপুরবেলা নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন আসামী নুর হোসেন।
গণমাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা আদালতের অতিরিক্ত পিপি মো: সালাহ উদ্দীন। আদালত সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের সাতখুনের ঘটনায় ২০১৪ সালের ২৮ এপ্রিল ফতুল্লা মডেল থানায় নুর হোসেনকে প্রধান আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়। মামলার কারণে তৎকালীন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা একই বছরের ৫ মে নুর হোসেন ও তার সহযোগিদের নামে লাইসেন্সকৃত সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল ঘোষণা করেন এবং আগ্নেয়াস্ত্র ও গুলিসমুহ জব্দ করে হেফাজতে নেয়ার নির্দেশ প্রদান করেন।
পরে পুলিশ নুর হোসেনের সহযোগিদের বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র ও গোলাবরুদ জব্দ করে। এবং নুর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র দুটি (একটি পিস্তুল ও একটি বাইশ বোরের রাইফেল) জব্দের চেষ্টা চালানো হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে নুর হোসেনের অস্থাবর সম্পত্তি ক্রোক করার সময় অস্ত্র দুটি পাওয়া যায়নি। তবে পুলিশ অস্ত্র দুটি জব্দের জন্য অভিযান অব্যাহত রাখে।
এদিকে ২০১৪ সালের ১ আগস্ট রেলওয়ে থানা পুলিশ রাজধানীর মালিবাগ বাজার রেলক্রসিং থেকে অস্ত্র, গুলি ও মালামাল উদ্ধার করে। তারমধ্যে নুর হোসেনের বাতিলকৃত লাইসেন্সের এনপিবি পিস্তুলটি পাওয়া যায়। ২ আগস্ট রেলওয়ে থানায় অস্ত্র আইনে মামলা রুজু হয়। ৫ মে নুর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিল হয়। ১ আগস্ট দুটি আগ্নেয়াস্ত্রের মধ্যে এনপিবি পিস্তলটি ঢাকা রেলওয়ে থানা পুলিশ কর্তৃক মালিবাগ বাজার রেলক্রসিং থেকে উদ্ধার হয়।
এতে দেখা যায় নুর হোসেন তার অস্ত্রটি বাসায় না রেখে হস্তান্তর করেছে। আসামী নুর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিলের আদেশ ঘোষণা হওয়ার পরও সে তার আগ্নেয়াস্ত্র দুটি গুলিসহ যথাস্থানে জমা প্রদান করেনি। বরং অস্ত্র আইনের বিধি লঙ্ঘন করে বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র এনপিবি পিস্তল ও ২২ বোর রাইফেল গুলিসহ অবৈধভাবে হেফাজতে রেখেছে।
এরমধ্যে পিস্তলটি হস্তান্তর করেছে। যা শাস্তিযোগ্য অপরাধ বিধায় নুর হোসেনের বিরুদ্ধে অস্ত্র আইনে সিদ্ধিরগঞ্জ থানায় ৩ আগস্ট নিয়মিত মামলা দায়ের করা হয়। মামলা নাম্বার-৩। উল্লেখ্য যে, নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি নুর হোসেন বর্তমানে গাজীপুরের কাশিমপুর কারাগারে রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: