আজ: ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি, দুপুর ২:২৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ব্যাটিং কোচ পাচ্ছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ব্যাটিং কোচ পাচ্ছে বাংলাদেশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০১/২০২১ , ৮:১৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ব্যাটিং কোচ পাচ্ছে বাংলাদেশ। ইংলিশ কোচ জন লুইসকে সম্প্রতি এই দায়িত্ব তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (বৃহস্পতিবার) বাংলাদেশে পা রাখবেন তিনি।
লুইসকে দায়িত্ব দিলেও তার সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তি করেনি বিসিবি। আপাতত দুই-এক সিরিজ দেখে এরপর সিদ্ধান্ত নেবে বোর্ড। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বুধবার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
গেল বছর অগাস্টে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব ছেড়েছিলেন নিল ম্যাকেঞ্জি। এরপর সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরের জন্য ক্রেইগ ম্যাকমিলানকে ব্যাটিং কোচ করেছিল বিসিবি। কিন্তু বাবার মৃত্যুতে সাবেক নিউ জিল্যান্ড ব্যাটসম্যান দায়িত্ব নিতে পারেননি তখন।
পরবর্তীতে সফরও পিছিয়ে যায়। এরপর থেকেই নতুন ব্যাটিং কোচ খুঁজছিল বিসিবি। আকরাম বলেন, ‘লুইস কাল-পরশুর মধ্যে আসবে। সে এলে তার সাথে আমরা সামনাসামনি কথা বলব। এখন যে পরিস্থিতি, করোনার কারণে কেউ লম্বা সময়ের জন্য চুক্তিতে যাচ্ছে না। পরিস্থিতি কঠিন। তাকে আমরা সামনে থেকে দেখব দুই-একটা সিরিজ। তারপর যদি ভালো হয়, তাহলে চেষ্টা করব তাকে রাখার।’
‘আমাদের তিন-চার জনের তালিকা ছিল। সেখান থেকে তাকে বেছে নেওয়া হয়েছে অভিজ্ঞতা ও কোথায় কোথায় কাজ করেছে, এসব দেখে। পরে আমরা কোচের সঙ্গেও আলাপ করি। কোচের মতামত নিয়ে, আমরা সবাই বসে একমত হওয়াতেই তাকে আমরা নিয়েছি’ আরও যোগ করেন তিনি।
ব্যাটিং কোচ পেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে নিয়মিত স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরিকে পাচ্ছে না বাংলাদেশ। আকরাম খান জানিয়েছেন, এই সিরিজে স্পিন কোচের দায়িত্ব পালন করবেন বিসিবির কোচ সোহেল ইসলাম।
আকরাম বলেন, ‘ভেটোরি আসতে চেয়েছিল। কিন্তু নিউ জিল্যান্ড একটা নিয়ম করেছে, দেশের বাইরে থেকে যখন দেশে ঢুকবে, ওটা অনেক আগে জানিয়ে দিতে হবে। তারপর ওখানে অনেকদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। যে জায়গায় থাকতে হবে, ওই জায়গাটা অনেক লিমিটেড। ওখানে সিরিয়াল পাওয়া যায় না। যতদিন পাওয়া যাবে না, ততদিন এখানে অপেক্ষা করতে হবে। সিট কনফার্মড হলে তারপর যেতে হবে।’
‘এগুলা নিয়ে চিন্তাভাবনা করে দেখলাম যে, এটা অনেক কঠিন। টাকা-পয়সারও ব্যাপার আছে, পাশাপাশি সময়ও অনেক বেশি নিচ্ছে। আমরা নিউ জিল্যান্ড সফরে যখন যাব (মার্চে), তখন সে দলের সঙ্গে থাকবে। এই সিরিজে ভেটোরির পরিবর্তে কোচ সোহেলকে আমরা রাখছি’ আরও যোগ করেন তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: