আজ: ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি, ভোর ৫:৫১
সর্বশেষ সংবাদ
জাতীয়, ঢাকা বিভাগ ঢাকা উত্তরের তিন ইউটার্ন খুলে দেওয়া হয়েছে

ঢাকা উত্তরের তিন ইউটার্ন খুলে দেওয়া হয়েছে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/১২/২০২০ , ৩:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ঢাকা বিভাগ


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তেজগাঁও সাতরাস্তা হতে উত্তরা হাউজ বিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ প্রকল্পের অধীনে নির্মাণ কাজ সমাপ্ত হওয়ায় আরো ৩টি ইউটার্ন আজ রোববার থেকে খুলে দেওয়া হয়েছে।
ইউটার্নগুলো হচ্ছে: তেজগাঁও বিজি প্রেসের সামনে, নাবিস্কো/কোহিনুর কেমিক্যাল মোড় এবং বনানী চেয়ারম্যান বাড়ি। এ নিয়ে মোট ৬টি ইউটার্ন চালু করা হলো।
ইতিপূর্বে খুলে দেওয়া অন্য ৩টি ইউটার্ন হচ্ছে, কাওলা ফ্লাইং একাডেমি, উত্তরা র‍্যাব-১ কার্যালয়ের সামনে এবং উত্তরা জসিম উদ্দিন মোড়। অবশিষ্ট ৪টি ইউটার্নের নির্মাণ কাজ চলমান রয়েছে। এ ৪টি ইউটার্ন হচ্ছে, মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে, মহাখালী ফ্লাইওভারের নিচ, বনানী-কাকলী রেলস্টেশন, এবং বনানী ফ্লাইওভারের নিচ।
প্রকল্পের শুরুতে মোট ১১টি ইউটার্ন নির্মাণ করার পরিকল্পনা থাকলেও আর্মি গলফ ক্লাব সংলগ্ন স্থানের ইউটার্নটি প্রথম সংশোধনী প্রকল্পে বাতিল করা হয়। প্রকল্পটির মূল অনুমোদিত ব্যয় ২৪ কোটি ৮৩ লক্ষ টাকা ছিল। তবে প্রথম সংশোধিত প্রাক্কলিত ব্যয় ৩১ কোটি ৮০ লক্ষ ৯৭ হাজার টাকা।
ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, এই ইউটার্নগুলো চালু করার ফলে এই সড়কে যানজট আরো কমে যাবে, বাঁচবে যাতায়াতের সময়ও। তিনি আরো বলেন, এই শহরকে সুন্দর করতেই হবে। ইউটার্নগুলো চালু হলে নগরীর ভোগান্তি কিছুটা হলেও কমে যাবে।

Comments

comments

Close
%d bloggers like this: