আজ: ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি, দুপুর ২:৫৩
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রেস বিজ্ঞপ্তি ডিআরইউর ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা

ডিআরইউর ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/১১/২০২০ , ৬:০০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রেস বিজ্ঞপ্তি


উৎসবমুখর পরিবেশে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। দেশের প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার রিপোর্টারদের সবচেয়ে বড় এ সংগঠনের ভোটার সংখ্যা এক হাজার ৬৯৩ জন।
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ প্রধান নির্বাচন কমিশনার এবং মনজুরুল আহসান বুলবুল ও এম এ আজিজ নির্বাচন কমিশনারের ভূমিকা পালন করছেন।
নির্বাচনে পদ রয়েছে ২১টি। এর মধ্যে তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ১৮ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৮ প্রার্থী।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন মুরসালিন নোমানী (বাসস), নজরুল ইসলাম মিঠু (জার্মান নিউজ এজেন্সি-ডিপিএ) ও শাহনেওয়াজ দুলাল (সময়ের আলো)।
সাধারণ সম্পাদক পদেও প্রার্থী তিনজন। তাঁরা হলেন আবু আল মোরসালিন বাবলা (চ্যানেল আই), মসিউর রহমান খান (সমকাল) ও তোফাজ্জেল হোসেন (খোলা কাগজ)।
এ ছাড়া সহ-সভাপতি পদে আবুল বাশার নুরু (আমাদের অর্থনীতি), নজরুল কবীর (দেশ টেলিভিশন) ও ওসমান গনি বাবুল (৭২ টিভি), যুগ্ম সম্পাদক পদে আরাফাত দাড়িয়া, ফারুক খান (বাংলাদেশ কণ্ঠ), হাফিজ আল আসাদ (সাঈদ খান), মেহেদী আজাদ মাসুম (দৈনিক জাগরণ) ও মো. ময়নুল আহসান (বাংলাভিশন), অর্থ সম্পাদক পদে শাহ আলম নূর (এশিয়ান এইজ) ও শ্যামল কান্তি নাগ (হোলি টাইমস), সাংগঠনিক সম্পাদক পদে আবদুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন), আব্দুল্লাহ কাফি (আমাদের সময়) ও মইনুল হাসান সোহেল (ইনকিলাব), দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না (আমাদের নতুন সময়) ও মো. জাফর ইকবাল (দৈনিক সংগ্রাম), তথ্য ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ) ও কামাল মোশারেফ (বাংলাদেশের খবর), সাংস্কৃতিক সম্পাদক মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী (পূর্বাপর), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ডেইলি ভয়েজ অব এশিয়া) ও মো. মজিবর রহমান (কালবেলা) এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান (দৈনিক সংগ্রাম) ও মোহাম্মদ নঈমুদ্দীন (রাইজিং বিডি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার (বৈশাখী টেলিভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল (আরটিভি) এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ (নয়াদিগন্ত)।
এ ছাড়া কার্যনির্বাহী সাতটি সদস্য পদে নয়জন নির্বাচন করছেন। তাঁরা হলেন আজিজুর রহমান (রহমান আজিজ) (ঢাকা টাইমস), জাহাঙ্গীর কিরণ (মানবকণ্ঠ), এম এম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), মো. মাহবুবুর রহমান (বিটিভি), মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ (মানবকণ্ঠ), রফিক রাফি (নিউ নেশন), সায়ীদ আবদুল মালিক (দৈনিক বাংলা), নার্গিস জুই (বিটিভি) ও রুমানা জামান (ভোরের কাগজ)।

Comments

comments

Close
%d bloggers like this: