আজ: ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি, রাত ২:১৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক কাবুলে রকেট হামলায় নিহত বেড়ে ৮

কাবুলে রকেট হামলায় নিহত বেড়ে ৮


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/১১/২০২০ , ৬:১০ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আফগানিস্তানের রাজধানী কাবুলে রকেট হামলায় নিহত বেড়ে আট জনে দাঁড়িয়েছেন। নিহতরা সবাই বেসামরিক নাগরিক। এ সময় আহত হয়েছে আরো অন্তত ৩১ জন।

স্থানীয় সময় আজ শনিবার সকালে কাবুলের গ্রিন জোনে এ হামলা হয়। গ্রিন জোনে মার্কিন দূতাবাসসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার গুরুত্বপূর্ণ কার্যালয় রয়েছে।

কাবুলের পুলিশের মুখপাত্র জানায়, অন্তত ১৪টি রকেট হামলা হয়েছে। এতে বেশ কিছু ভবন এবং গুরুত্বপূর্ণ সড়ক ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে একটি পড়েছে ইরানি দূতাবাসের কাছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতাহতের বিষয়টি নিশ্চিত করে। হামলার দায়ভার এখনো কোন গোষ্ঠী স্বীকার করেনি। আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনার আলোচনার মধ্যেই দেশজুড়ে বিভিন্ন স্থানে হামলা ঘটনা বেড়েছে।

বিভিন্ন রাস্তা-ঘাট রক্তে ছেয়ে গেছে। সেসব স্থানে হামলা হয়েছে ছড়িয়ে ছিটিয়ে আছে ধ্বংসস্তূপের চিত্র। শহরজুড়ে চুলচেরা অভিযান শুরু করেছে বিশেষ বাহিনী। যোগ দিয়েছে সেনা সদস্যরাও।

এমন পরিস্থিতির মধ্যেই দেশটি থেকে আড়াই হাজার মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও তার এই ঘোষণার বিরোধিতা করেছেন ন্যাটো জোটের মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ। আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করা হলেও ন্যাটোকে এর খেসারত দিতে হবে বলে ট্রাম্পকে সতর্কবার্তা দেন তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: