আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:১৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ বদলে গেলো অপরাজেয় সেই খুকির জীবন

বদলে গেলো অপরাজেয় সেই খুকির জীবন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২০/১১/২০২০ , ৬:১০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


জীবনযুদ্ধে হার না মানা রাজশাহীর নারী পেপার বিক্রেতা জোহরা দিল আফরোজ খুকি। সামাজিক মাধ্যমে তার সংগ্রামী জীবনের ভিডিও ভাইরাল হলে সবার নজর পরে তার দিকে। রাজশাহী জেলা প্রশাসক প্রথমে তার সাহায্যে এগিয়ে এলেও খুকির সংগ্রামী জীবনের কথা পৌঁছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

প্রধানমন্ত্রী জানার পর রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলকে জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুকির ভালো থাকার জন্য যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় নাভানা গ্রুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে জোহরা দিল আফরোজ খুকির দায়িত্বভার গ্রহণ করেছে।

গত ১৯ নভেম্বর বৃহস্পতিবার নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিম, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিকের সঙ্গে সাক্ষাত করে খুকির দায়িত্ব ভার গ্রহণের বিষয়টি জানান।

আফজাল নাজিম জানান, তারা রাজশাহীর পেপার বিক্রেতার খুকির সংগ্রামী জীবনের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে জানতে পেরে তাকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য নাভানা গ্রুপের পক্ষ থেকে আগ্রহ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী এই মহৎ উদ্দেশ্যের সঙ্গে আছেন জেনে আমরা দ্রুত পদক্ষেপ নেই। পরে তারা প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজশাহীতে এসে খুকির সঙ্গে সাক্ষাত করে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, রাজশাহী নানকিং গ্রুপের মালিক মো. এহসানুল হুদা দুলু’র নিকট নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন। এরপর মো. এহসানুল হুদা দুলু অস্থায়ীভাবে খুকির দেখা শোনার যাবতীয় দায়িত্ব ভার গ্রহণ করেন।

খুকি যতদিন বেঁচে থাকবেন, নাভানা গ্রুপ তার সমস্ত ব্যয়ভার বহন করবে। নাভানা গ্রুপ খুকির হজ্ব পালনের ইচ্ছে পূরণের জন্য যাবতীয় কাগজ পত্রাদি ঢাকা নিয়ে গেছেন। সেই সঙ্গে খুকির জীবনের শেষ ইচ্ছে তার মৃত্যুর পর কুষ্টিয়াতে সমাধি প্রদানের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

Comments

comments

Close
%d bloggers like this: