আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৩:২৪
সর্বশেষ সংবাদ
রাজনীতি ‘নির্বাচনগুলোতে হেরেও জিতেছে বিএনপি’

‘নির্বাচনগুলোতে হেরেও জিতেছে বিএনপি’


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২০/১১/২০২০ , ৫:২৫ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


নির্বাচনে হারলেও সরকার পতন আন্দোলনের অংশ হিসেবে এসব নির্বাচন বড় ভূমিকা রাখছে বলে মনে করেন বিএনপি নেতারা।

সব নির্বাচনে অংশগ্রহণ এরপর শোচনীয় পরাজয়। বিএনপি’র নেতৃত্বের দাবি এই হারই তাদের বিজয়। বিএনপি নেতারা বলছেন আওয়ামী লীগ প্রার্থীরা জয় পাচ্ছে নির্বাচন কমিশনের ঘোষণায়। বিএনপি জয়ী হচ্ছে জনগণের কাছে। সরকার পতন আন্দোলনের প্রস্তুতি হিসেবেও এসব নির্বাচন বড় ভূমিকা রাখছে বলে মত তাদের। তাই আসছে উপজেলা, পৌরসভাসহ সব নির্বাচনে অংশ নেয়ার পক্ষে তারা।

যেখানেই নির্বাচন সেখানেই থাকছে বিএনপির অংশগ্রহণ। শুধু হার নয় কোথাও কোথাও বিএনপির প্রার্থীর জামানতও থাকছে না। পরে তোলা হচ্ছে নানান অভিযোগ, অনাস্থা জানাচ্ছে কমিশনের বিরুদ্ধেও।

প্রশ্ন এত কিছুর পরও কেন নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি? এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচন অংশগ্রহণ আন্দোলনের অংশ হিসেবে বড় ভূমিকা রাখছে। আর নির্বাচন কমিশনের ঘোষণায় যারা বিজয়ী দেখানো হচ্ছে তারা আসলে পরাজিত। সেখানে কিন্তু জয়টা বিএনপিরই হচ্ছে। নেতারা বলছেন, নির্বাচন তাদের কাছে শুধুই সাময়িক জয়-পরাজয়ের হিসেব নয়।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল জানান, দেশের সকল পর্যায়ের নির্বাচনে জনগণ ভোট দিতে না পারায় যে ক্ষোভ তৈরি হচ্ছে তাতে ভবিষ্যতে বিএনপি লাভবান হবে।

বিএনপি মনে করে আন্দোলনের অপর নাম নির্বাচন। তাই নেতাদের মতে, একেকটি নির্বাচনের ফল জনগণকে আন্দোলনের দিকে একটু একটু করে ধাবিত করছে। একাদশ জাতীয় নির্বাচনের পর বর্তমান সরকারের অধীন আর কোনও নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিলেও পরে সিদ্ধান্ত থেকে সরে আসে বিএনপি।

Comments

comments