আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:১১
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক নির্লজ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছে ট্রাম্প: জো বাইডেন

নির্লজ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছে ট্রাম্প: জো বাইডেন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২০/১১/২০২০ , ৪:৪৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, নির্লজ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছে ডোনাল্ড ট্রাম্প। দেলওয়ারে অঙ্গরাজ্যে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার সমালোচনা করে বাইডেন বলেন, “আমি নিশ্চিত ট্রাম্প নিজেও জানেন তিনি জেতেননি, জিততে পারবেন না এবং ২০ জানুয়ারি আমরা শপথ নিতে যাচ্ছি।”

জেনেবুঝেও ট্রাম্প গোটা বিশ্বের কাছে মার্কিন গণতন্ত্র সম্পর্কে ক্ষতিকর বার্তা তুলে ধরছেন বলে জানান বাইডেন। জর্জিয়া অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার পরও ফলাফলে কোনো পরিবর্তন আসেনি বলে স্থানীয় কর্তৃপক্ষ ঘোষণা করার একই সময়ে বাইডেনের এ মন্তব্য প্রকাশিত হলো।

বাইডেন বলেছেন, ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে। ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে বলেও উল্লেখ করেছেন তিনি। তবে বাইডেন এখনো মনে করেন, রিপাবলিকান নেতারা ‘ট্রানজিশন’ সহজ করার জন্য এগিয়ে আসবেন।

এদিকে, ট্রাম্প শিবির নির্বাচনের ফলাফল পাল্টে দিতে সব ধরণের চেষ্টা অব্যাহত রেখেছেন। ট্রাম্প মিশিগানের আইনপ্রণেতাদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি ও সিডনি পাওয়েল ১৯ নভেম্বর সংবাদ সম্মেলন দাবি করেছেন, নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে। এ কারচুপি ধারণার চেয়েও ব্যাপক।

ভোট গ্রহণের জন্য যেসব ইলেকট্রনিক মেশিন বসানো হয়, তা ডোমিনিয়ন নামের কানাডাভিত্তিক একটি কোম্পানির সরবরাহ করা। ডোমিনিয়ন কোম্পানি ভেনিজুয়েলার নেতা হুগো চাভেজের নির্দেশনায় এসব ইলেকট্রনিক মেশিনের সফটওয়্যার তৈরি করেছে বলে তারা দাবি করেন।

Comments

comments

Close
%d bloggers like this: