আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১২:০৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এলপিএল খেলবেন না মালিঙ্গা

এলপিএল খেলবেন না মালিঙ্গা


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/১১/২০২০ , ৬:১৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


কয়েকদিন পরই শুরু হচ্ছে ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টুয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)। টুর্নামেন্ট শুরুর আগেই অবশ্য দুঃসংবাদ পেয়েছে আয়োজক কর্তৃপক্ষ। ক্যারিবীয় ক্রিকেটার টি-টুয়েন্টির ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ক্রিস গেইলের পর টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা।
গেইল ছিলেন ক্যান্ডি তাস্কার্সে এবং মালিঙ্গার খেলার কথা ছিল গল গ্ল্যাডিয়েটরসের হয়ে।
এলপিএল থেকে সরে যাওয়ার বিষয়ে ক্রিকইনফোকে মালিঙ্গা বলেন, চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর আমি আর কোনো ক্রিকেট খেলিনি। এছাড়া কোনো অনুশীলনও করিনি এর মাঝে। গত মাসে যখন প্লেয়ার্স ড্রাফট হলো, তখন ভেবেছিলাম হয়তো অন্তত তিন সপ্তাহের অনুশীলন পাওয়া যাবে। কিন্তু সেটা হচ্ছে না। তিনদিনের কোয়ারেন্টিনের পর আরও কম সময়ের প্রস্তুতি।
তিনি বলেন, একজন পেস বোলারের জন্য এভাবে খেলাটা খুবই কঠিন। এছাড়া এলপিএলে আবার পরপর খেলাও রয়েছে। যে কারণে আমি না খেলার সিদ্ধান্ত নিয়েছি।
তবে গেইল-মালিঙ্গা সরে গেলেও এলপিএল খেলতে এরই মধ্যে শ্রীলঙ্কা পৌঁছে গেছেন টি-টুয়েন্টির অন্যতম সেরা তারকা আন্দ্রে রাসেল। যার সুবাদে টুর্নামেন্টে অন্তত একজন হলেও বিশ্ব তারকার উপস্থিতি নিশ্চিত হয়েছে।
এলপিএলে প্রতিদ্বন্দ্বিতা করবে মোট ৫টি ফ্রাঞ্চাইজি। তাদের নাম কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা এবং জাফনা। মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
২৬ নভেম্বর হাম্বানতোতায় মহিন্দা রাজাপাকষে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে কলম্বো মুখোমুখি হওয়ার কথা রয়েছে ক্যান্ডির। ডিসেম্বরের ১৩ এবং ১৪ তারিখ অনুষ্ঠিত হবে দু’টি সেমিফাইনাল। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ ডিসেম্বর।

Comments

comments

Close
%d bloggers like this: