আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৪৩
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/১১/২০২০ , ৫:২২ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে কাতারের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল। করোনায় আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি কোচ জেমি ডে ও ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক। সকাল সাড়ে ১০টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন জামাল ভূঁইয়ারা।
এর আগে, বুধবার (১৮ নভেম্বর) এ ম্যাচের জন্য ২৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ৪ ডিসেম্বর দোহায় স্বাগতিক কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।
করোনা ভাইরাসের কারণে স্থগিত আছে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্ব। তবে বাংলাদেশ ও কাতার একমত হওয়ায় ম্যাচটি খেলার অনুমতি দিয়েছে ফিফা ও এএফসি। এ ম্যাচের মধ্য দিয়ে আবার মাঠে গড়াবে স্থগিত পর্ব।
নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ডাগআউটে ছিলেন কোচ জেমি ডে। ওই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ২-০ গোলের ব্যবধানে। কিন্তু পরের ম্যাচের আগেই দুঃসংবাদ আসে। করোনা আক্রান্ত হন জেমি ডে। যে কারণে দ্বিতীয় ম্যাচে আর মাঠে যেতে পারেননি, হোটেলে বসে টিভিতেই দেখেন খেলা।
এদিকে কাতার যাওয়ার আগে ২৭ ফুটবলার এবং ১০ জন কর্মকর্তার করোনা টেস্ট করে বুধবার সন্ধ্যায় তাদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
কিন্তু পরদিনই আসে আরেকটা দুঃসংবাদ। ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক কোভিড-১৯ পজিটিভ হন। সুতরাং, কোচ জেমি ডে’র সঙ্গে কাতারগামী ফুটবলারদের বিমানে উঠতে পারছেন না এই ফুটবলারও।
বাফুফে থেকে পাঠানো এক বার্তায় আরো জানানো হয়েছে, তিনদিন পর আবারও টেস্ট করা হবে মানিকের। যদি তখনও তার টেস্টের রেজাল্ট পজিটিভ আসে, তাহলে প্রধান কোচ মানিকের পরিবর্তে অন্য কোনো খেলোয়াড় বাছাই করতে পারবেন।

Comments

comments

Close
%d bloggers like this: