আজ: ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১:১২
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বাংলাদেশ ‘ডিসেম্বরের শেষ সপ্তাহে পৌরসভার প্রথম ধাপের নির্বাচন’

‘ডিসেম্বরের শেষ সপ্তাহে পৌরসভার প্রথম ধাপের নির্বাচন’


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/১১/২০২০ , ৫:২০ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বাংলাদেশ


ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে শুরু হচ্ছে পৌরসভা নির্বাচন। কয়েক ধাপে সারাদেশের সব পৌরসভায় নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর।

বৃহস্পতিবার কমিশনের বৈঠক শেষে এসব কথা জানান তিনি। তিনি জানান, প্রথম ধাপে ভোট হবে ইভিএম পদ্ধতিতে। আর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগামী রবি কিংবা সোমবার।

বতর্মানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভার সংখ্যা ২৫৯টি। আগামী বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হবে ১১টি পৌরসভার। ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৮৫ পৌরসভার। এর মধ্যে ১ ও ২ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে চারটি, ১০ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪৬টি এবং ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৩৩ পৌরসভায়। মার্চে শেষ হবে ২৮ পৌরসভার মেয়াদ। এপ্রিল থেকে নভেম্বরে শেষ হবে ৩০টি মেয়াদ। ইতোমধ্যে পাঁচ পৌরসভার তফসিল দিয়েছে ইসি।

এদিকে দেশব্যাপী পৌরসভা নির্বাচন অনুষ্ঠানে ভোটকেন্দ্র প্রস্তুত করেছে নির্বাচন কমিশন। গত ১৫ নভেম্বর প্রায় ১৯৬ পৌরসভার সব ভোটকেন্দ্রের তালিকা প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে তফসিল ঘোষণার পরে দুদিনের মধ্যে ভোটকেন্দ্রের তালিকা নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠাতে বলা হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: