আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:৩৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কিশোরগঞ্জে পদবি ও গ্রেড পরিবর্তনের দাবিতে কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি

কিশোরগঞ্জে পদবি ও গ্রেড পরিবর্তনের দাবিতে কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/১১/২০২০ , ২:৪০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


পদবি ও গ্রেড পরিবর্তনের দাবিতে কিশোরগঞ্জে কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) লাগাতার কর্মবিরতির কর্মসূচি পালন করছে।
কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি এবং অফিস চত্বরে অবস্থান।
কিশোরগঞ্জ কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি আলীম উদ্দিনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক হাসান মাহমুদ, শফিকুর রহমান প্রমুখ।
তারা বলেন, মাঠপ্রশাসনে জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ১১-১৬ নং গ্রেডভূক্ত কর্মচারীদের কাজের পরিধি ব্যাপক, অথচ তারাই সবচেয়ে বেশি অবহেলিত।
বিগত কয়েক বছরে ২১টি বিভাগের কর্মচারী এবং রাজস্ব প্রশাসনের কানুনগো, সার্ভেয়ার, তহশিলদার ও সহকারী তহশিলদারদের পদমর্যাদা বৃদ্ধি ও উচ্চতর স্কেলে উন্নীত করায় মাঠপ্রশাসনের ১১-১৬ নং গ্রেডভূক্ত কর্মচারীরা পদমর্যাদা ও বেতন বৈষম্যের শিকার হয়েছেন। তারা ২০০১ সন থেকে পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি জানিয়ে আসলেও তা বাস্তবায়িত হয়নি। ফলে তারা নিয়মতান্ত্রিক পন্থায় আন্দোলন করে আসছেন।
আগামী ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর এবং ২৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি এবং অফিস চত্বরে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও বক্তারা জানান। উল্লেখ্য, ১৫ নভেম্বর থেকে এ কর্মসূচি পালিত হচ্ছে।
এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

Comments

comments

Close
%d bloggers like this: