আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১০:২৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এশিয়ার সেরা ফুটবলারদের তালিকায় বাংলাদেশের সাদ

এশিয়ার সেরা ফুটবলারদের তালিকায় বাংলাদেশের সাদ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/১১/২০২০ , ১০:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


নভেম্বরের আন্তর্জাতিক বিরতিতে এশিয়ার বিভিন্ন দেশের জাতীয় দলগুলো নেমেছিল মাঠে। সেখান থেকে গত ১০ দিনে দুর্দান্ত পারফরম্যান্স করেছে, এমন দশজন সেরা ফুটবলারের তালিকা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এই তালিকায় আছেন বাংলাদেশের তরুণ ফরোয়ার্ড সাদ উদ্দিন।
এই দশজনের মধ্যে থেকে সপ্তাহ সেরা বাছাই করা হবে ভোটের মাধ্যমে। ভোট দেওয়ার শেষ দিন ২১ নভেম্বর। এই তালিকায় বাংলাদেশের সাদ ছাড়া বাকি ৯ জনের মধ্যে ইরাক ও ইরান থেকে দুজন করে খেলোয়াড় রয়েছেন। এছাড়া সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান, কোরিয়ান ও বাহরাইনের একজন করে ফুটবলার সপ্তাহ সেরার দৌড়ে আছেন।
দীর্ঘদিন পর বাংলাদেশ মাঠে ফিরেছে। নেপালের বিপক্ষে মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজের দুই ম্যাচেই সাদ পুরো ৯০ মিনিট খেলেছেন। গত শুক্রবার প্রথম ম্যাচে ২-০ গোলে জিতেছিল স্বাগতিকরা। ওই ম্যাচ জয়ে নাবীব নেওয়াজ জীবনকে দিয়ে প্রথম গোলটি করান সাদ। ম্যাচটিতে ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডের পাস অ্যাকুরেসি ছিল ৯২ শতাংশ।
দশজনের তালিকায় থাকা সাদকে নিয়ে এএফসি তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘ফুটবল ফিরেছে’ ব্যানারে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়া ম্যাচে ২২ বছর বয়সী সাদ উদ্দিন দারুণ পারফরম্যান্স করেছেন। যা দেখে একটি উজ্জ্বল ভবিষ্যতের আশা জেগে উঠেছে বাংলাদেশি ভক্তদের মনে।
১০ মাসে জাতীয় দলের প্রথম ম্যাচে ১২ মিনিটের মধ্যে মোহাম্মদ নাবীব নেওয়াজ জীবনের জন্য অসাধারণ একটি অ্যাসিস্ট করেছেন ঢাকা আবাহনী লিমিটেড উইঙ্গার। উজ্জীবিত হওয়ার মতো ২-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ।

Comments

comments

Close
%d bloggers like this: