আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১০:৪৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা সাকিবের পূজায় যোগ দেওয়া নিয়ে যা বললেন আয়োজকরা

সাকিবের পূজায় যোগ দেওয়া নিয়ে যা বললেন আয়োজকরা


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৮/১১/২০২০ , ৬:৫৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


কলকাতার একটি কালীপূজার উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ নিয়ে বিতর্কের মুখে পড়েন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও এ জন্য ক্ষমাও চেয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার।

কালীপূজার উদ্বোধনে থাকা নিয়ে যে সমালোচনা হচ্ছে, সেটাকে উগ্র মৌলবাদীদের কাজ বলে মনে করেন ওই পূজা কমিটির প্রধান উদ্যোক্তা ও তৃণমূল কংগ্রেস নেতা পরেশ পাল।

বিবিসি বাংলাকে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, সাকিব তাদের পূজার উদ্বোধন কখনোই করেননি। ওই পূজার উদ্বোধন করেছিলেন আদ্যাপীঠের কালী পূজারি হিন্দু সন্ন্যাসী মুরাল ভাই। শুনেছি যে সাকিব দেশে ফেরার পরে ওকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। একটা মৌলবাদী শক্তিই এসব বলছে। বাংলাদেশের সাধারণ মানুষের মতামত এটা হতে পারে না। আমারও জন্মভিটা ওদেশেই। আমি ওদেশের মানুষকে খুব ভালো করে জানি, তারা এসব বলতে পারে না।

পূজার উদ্বোধনের দিনে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও ছিল। এ বছর কলকাতায় বাংলাদেশ উপরাষ্ট্রদূতসহ একাধিক মুসলমান ধর্মাবলম্বী অফিসারও ছিলেন। কিন্তু তারা কেউই পূজার ধর্মীয় কোনও কাজ তো করেনি।

কালীপূজার উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও দেখিয়ে তিনি বলেন, ওখানে একটা বড় প্রদীপ রাখা ছিল। সবাই সেই প্রদীপটা জ্বালিয়েছেন। আমি যেমন জ্বালিয়েছি, তেমন সাকিব আল হাসান, ফিরহাদ হাকিমসহ সবাই জ্বালিয়েছেন। প্রদীপ জ্বালালেই কি জাত যায় নাকি? প্রশ্ন পরেশ পালের।

পরশ পাল আরও বলেন, সাকিব আল হাসানের সঙ্গে আমাদের দীর্ঘদিনে পরিচয়। যদি আমাদের মাথায় আসত যে পূজার উদ্বোধনে আসার জন্য সে ধর্মীয় অনুশাসনবিরোধী কিছু করছে, তাকে কি আমি আসতে বলতাম? জেনেশুনে কি বন্ধুকে কেউ সমস্যায় ফেলে? ধর্মবিরোধী কিছুই সে করে নি আমাদের পূজায় এসে।

সাকিব ভারতে একটি পূজার অনুষ্ঠানে যোগ দিয়েছেন এখন খবর ও ছবি প্রকাশ করে কিছু গণমাধ্যম তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করা শুরু হয় মূলত শনিবার থেকেই। এর মধ্যে মহসিন তালুকদার নামে এক ব্যক্তি গত রোববার রাতে তার ফেসবুক লাইভে সাকিবকে অশ্লীল গালিগালাজ ও হত্যার হুমকি দেন। পরে অবশ্য তাকে সুনামগঞ্জ থেকে গ্রেফতার করে র‍্যাব।

Comments

comments

Close
%d bloggers like this: