আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১০:৫৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সোমালিয়ায় পুলিশ একাডেমির কাছে আত্মঘাতী হামলায় নিহত ৬

সোমালিয়ায় পুলিশ একাডেমির কাছে আত্মঘাতী হামলায় নিহত ৬


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/১১/২০২০ , ১০:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুর পুলিশ একাডেমির কাছে একটি রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। মঙ্গলবার হামলাকারী নিজেকে উড়িয়ে দিলে অন্তত ৬ জন নিহত হয়। তবে কারা এ হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়।
আল কায়েদা সমর্থিত জঙ্গিগোষ্ঠী আল শাবাব প্রায়ই মোগাদিসুসহ সোমালিয়ার বিভিন্ন অংশে হামলা চালায়। দেশটির সরকার উৎখাতের মাধ্যমে হর্ন অব আফ্রিকাজুড়ে নিজেদের শাসন প্রতিষ্ঠা করতে চায় গোষ্ঠীটি, যে শাসনের ভিত্তি হবে তাদের নিজস্ব ব্যাখ্যার ইসলামি শরিয়া আইন। তবে মঙ্গলবারের মোগাদিসুর হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি গোষ্ঠীটি।
হামলার কিছুক্ষণের মধ্যে সাংবাদিকদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে সোমালিয়া পুলিশের মুখপাত্র সাদিক আলী লেখেন, ‘স্কুল পুলিশিও’র (পুলিশ একাডেমি) কাছে একটি রেস্টুরেন্টে বিস্ফোরণ ঘটেছে।’ পরে তিনি জানান, বোমা হামলায় হামলাকারীসহ ছয় জন নিহত হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী এক দোকানদার মোহাম্মদ আলী জানান বিস্ফোরণের পরপরই গুলি ছোড়ে পুলিশ। তিনি জানান, রেস্টুরেন্টটির ওপরে বিপুল ধোঁয়ার মেঘ দেখতে পান তিনি। এ ছাড়া ঘটনাস্থল মোগাদিসু বন্দরের কাছে হামার জাবাব এলাকায় অ্যাম্বুলেন্স প্রবেশের চেষ্টা করে বলেও জানান তিনি।
খবর রয়টার্স

Comments

comments

Close
%d bloggers like this: