আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৪৯
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ‘স্বাস্থ্যখাতের জনবল দিয়েই স্বাস্থ্যখাত চালানোর দাবি’

‘স্বাস্থ্যখাতের জনবল দিয়েই স্বাস্থ্যখাত চালানোর দাবি’


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২০ , ৭:০৪ অপরাহ্ণ | বিভাগ: স্বাস্থ্য


স্বাস্থ্যখাতের উন্নয়নে নীতিনির্ধারণী পর্যায়ে সংশ্লিষ্ট খাতের জনবল দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় চালানোর দাবি জানিয়েছেন বিএমএ নেতারা।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতাদের অভিযোগ উচ্চপর্যায়ের নির্দেশনায় দুর্নীতি হলেও শাস্তি ভোগ করতে হয় অধীনস্তদের। আর করোনার চিকিৎসার জন্য ঠিক করা হাসপাতালগুলোতে করোনা ইউনিট দ্রুত আবার চালু করার প্রস্তুতি নিতে পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. এ বি এম আব্দুলাহ। মঙ্গলবার দুপুরে রাজধানীর বিএমএ ভবনে বঙ্গবন্ধু মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের আলোচনা সভায় কমিউনিটি ক্লিনিকগুলোতে ১টি করে মেডিক্যাল টেকনোলজিস্ট পদ তৈরিসহ আট দফা দাবি তুলে ধরেন বক্তারা।

আলোচনায় শুধু ভৌত কাঠামো নির্মাণ করে স্বাস্থ্য খাতের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে স্বাস্থ্য খাতকে মাফিয়া চক্রের হাত থেকে বাঁচাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান বিএমএর মহাসচিব।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মোহাম্মদ ইহতেশামুল হক চৌধুরী বলেন, ‘মন্ত্রী এবং আমলারা সকল কুকর্ম করলেও তার শাস্তি পেতে হয় অধীনস্তদের।’

সমন্বয়হীনতার কারণে স্বাস্থ্যখাত তার লক্ষ্যে পৌঁছাতে পারছে না বলে অভিযোগ করেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

স্বাস্থ্য খাতের উন্নয়নে এখনই পদক্ষেপ নেয়া জরুরি জানিয়ে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণের মধ্যে উদাসীনতা দেখা যাচ্ছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ।

করোনার জন্য বিশেষায়িত সেসব চিকিৎসা কেন্দ্র বন্ধ আছে দ্রুততম সময়ে সেগুলো খোলার প্রস্তুতি রাখার আহ্বান জানান তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: