আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:২২
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার হোটেল লেকশোরে ভ্যাট গোয়েন্দার অভিযান, বিপুল পরিমাণ অবৈধ মদ জব্দ

হোটেল লেকশোরে ভ্যাট গোয়েন্দার অভিযান, বিপুল পরিমাণ অবৈধ মদ জব্দ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২০ , ৫:৩৮ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার


চলতি বছরে ভ্যাট প্রদানে বিরত থাকায় এনবিআরের ভ্যাট গোয়েন্দার একটি বিশেষ টিম আজ রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে অভিযান চালিয়েছে। অভিযান পরিচালনা করেন সংস্থার উপপরিচালক নাজমুন্নাহার কায়সার। র‌্যাবের একটি টহল দল অভিযানকালে সহযোগিতা করে।
অভিযানে বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটিত হয়েছে। লেকশোর হোটেলের বারে ৩৪৯টি বিদেশি মদের বোতল পাওয়া গেছে, যার কোন বৈধ কাগজ দেখাতে পারেননি হোটেল কর্তৃপক্ষ। এগুলো আইনানুগভাবে জব্দ করা হয়েছে।
অন্যদিকে, হোটেলের প্রাঙ্গন থেকে আবাসিক সেবা বিক্রয়ে প্রকৃত হিসাব উদ্ধার করা হয়েছে। এতে প্রাথমিকভাবে হোটেল কর্তৃক দাখিলকৃত (২০১৯ সালে) মাসিক ভ্যাট রিটার্নের সাথে ব্যাপক গরমিল পাওয়া গেছে। হোটেল কর্তৃপক্ষ প্রকৃত বিক্রয় তথ্য গোপন করে ভ্যাট ফাঁকি দিয়েছে।
উদ্ধার করা তথ্য মতে, ক্রেতার নিকট থেকে ভ্যাট সংগ্রহ করেছে লেকশোর; কিন্তু হোটেল কর্তৃপক্ষ তা সরকারের কোষাগারে জমা দেয়নি।
অন্যদিকে, লেকশোর গত জানুয়ারি থেকে এ পর্যন্ত কোন ভ্যাট রিটার্ন দেয়া থেকে বিরত রয়েছে। তারা গত ১০ মাসে কোন ভ্যাট পরিশোধ করেনি। আইন অনুসারে প্রতি মাসের রিটার্ন পরের মাসের ১৫ তারিখের মধ্যে জমা দেয়ার বাধ্যবাধকতা রয়েছে।
হোটেল প্রাঙ্গন থেকে উদ্ধারকৃত তথ্যাদি যাচাই করে ভ্যাট ফাঁকির হিসাব বের করা হবে। এ বিষয়ে আরো তদন্ত করা হবে এবং ভ্যাট আইন ও অন্যান্য আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

Comments

comments

Close
%d bloggers like this: