আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:১৩
সর্বশেষ সংবাদ
জাতীয়, ময়মনসিংহ বিভাগ, রাজনীতি বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক হলেন ময়মনসিংহের সামিউল আমিন

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক হলেন ময়মনসিংহের সামিউল আমিন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২০ , ১১:৩৭ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,ময়মনসিংহ বিভাগ,রাজনীতি


বাংলাদেশ আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হওয়ায়, কমিটির সহ-সম্পাদক পদে নির্বাচিত হন ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার লংগাইর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম এবং রাজনৈতিক পরিবারের কৃতি সন্তান জনাব সামিউল আমিন।
সামিউল আমিন এর বাবা মরহুম শামছ উদ্দিন আহমেদ ছিলেন বৃহত্তর ময়মনসিংহ জেলার ৬০ ও ৭০ দশকের রাজনীতির পুরোধা এবং বৃহত্তর ময়মনসিংহ জেলার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।
তিনি বঙ্গবন্ধুর অতিপ্রিয় ও আস্থাভাজন ছিলেন এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির সাথে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।
তিনি বঙ্গবন্ধুর নির্দেশে রাজনৈতিক কারণে বহুবার ভারত সফর করেন এবং একই সাথে যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠন করার জন্য বঙ্গবন্ধুর নির্দেশে যে রাজনৈতিক দলটি তৎসময়ে সোভিয়েত ইউনিয়ন (রাশিয়া) সফর করেন তার মধ্যে তিনি ছিলেন অন্যতম। মরহুম শামছ উদ্দিন আহমেদ একজন আদর্শ রাজনীতিবিদ ছিলেন।
বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর রাজনীতিতে এবং বাংলাদেশের স্বাধীনতা আন্দলোন ও মুক্তিযুদ্ধে মরহুম শামছ উদ্দিন আহমেদ এর অবদান ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর নেতা কর্মীরা শ্রদ্ধার সাথে স্মরণ করে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের কমিটিতে সহ-সম্পাদক পদে মনোনীত করায় জনাব সামিউল আমিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, এবং যুবলীগের অতীত গৌতিহ্য ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য কাজ করে যাবেন বলে প্রতিজ্ঞা করেন।

Comments

comments

Close
%d bloggers like this: