আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১১:৩৬
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ডব্লিউএইচওর সদর দপ্তরে করোনার হানা, আক্রান্ত ৬৫

ডব্লিউএইচওর সদর দপ্তরে করোনার হানা, আক্রান্ত ৬৫


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২০ , ১১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সদর দপ্তরে মহামারি করোনাভাইরাস হানা দিয়েছে। সোমবার পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৬৫ জন। বিষয়টি নিশ্চিত করেছেন ডব্লিউএইচওর মুখপাত্র ফারাহ দাখলাল্লাহ।
মূলত ইউরোপের দেশগুলোতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে সদর দপ্তরেও সেটির প্রভাব পড়েছে। সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক বিশেষায়িত এই সংস্থাটির সদর দপ্তরে একটি করোনার ক্লাস্টারও চিহ্নিত করা গেছে।
অবশ্য যে ৬৫ জন আক্রান্ত হয়েছেন তাদের অর্ধেক বাসা থেকে কাজ করা কর্মকর্তা ও কর্মচারী। বাকি ৩২ জন সদর দপ্তরের মধ্যে কাজ করছিলেন এতদিন। যারা আক্রান্ত হয়েছেন তারা বর্তমানে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ার পর প্রশ্ন উঠেছে যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদর দপ্তরে এবং তার কর্মীদের মধ্যে স্বাস্থ্যবিধি, পরিস্কার-পরিচ্ছন্নতা ও করোনার সংক্রমণ রোধের অন্যান্যা নিয়মগুলো কঠোরভাবে মানা হয়েছিল কি? স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার পরও যদি তারা আক্রান্ত হয়ে থাকে তাহলে কি এটা প্রমাণিত হচ্ছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত করোনা সংক্রমণের বিধিগুলো কার্যকর নয়?
করোনার এই ধাক্কা সামলে উঠে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ বিষয়ে কি ব্যাখ্যা ও বর্ণনা দেয় সেটিই দেখার বিষয়।

Comments

comments

Close
%d bloggers like this: