আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:৩৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ফুলছড়িতে মন্দিরের জায়গায় অফিস স্থাপনের প্রতিবাদে মানববন্ধন

ফুলছড়িতে মন্দিরের জায়গায় অফিস স্থাপনের প্রতিবাদে মানববন্ধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২০ , ১১:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


গাইবান্ধার ফুলছড়িতে মন্দিরের জায়গায় ইউনিয়ন ভূমি অফিস স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে সনাতন ধর্মালম্বীদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
সোমবার (১৬ নভেম্বর) উপজেলার উদাখালী ইউনিয়নের দক্ষিণ কাঠুর মন্দিরের সামনে সকাল ৯টা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় সনাতন ধর্ম ও সাধারণ লোকজন অংশগ্রহণ করেন।
মানববন্ধনে অংশগ্রহনকারীরা ধর্মীয় প্রতিষ্ঠান নষ্ট না করে, বিকল্প স্থানে সরকারি পরিত্যাক্ত খাস জমিতে ইউনিয়ন ভূমি অফিস স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।
তারা বলেন, দক্ষিণ কাঠুর মন্দিরে সনাতন ধর্মালম্বীরা বহু প্রাচীনকাল থেকে ধর্মীয় উৎসব অঙ্গন, মাকরী সপ্তমী, সশ্বান, শীবের মেলা, দুর্গাপূজা, কালিপূজা, হরিবাসর, মহানামযজ্ঞ ইত্যাদি অনুষ্ঠান করে।
উক্ত স্থানে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করা হলে সনাতন ধর্মের লোকজন পূজা অর্চনা থেকে বঞ্চিত হবে।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ফুলছড়ি উপজেলার পূজা উদ্যাপন কমিটির সভাপতি অশ^নী কুমার বর্মন, গ্রামবাসীর মধ্যে গণেশ চন্দ্র বর্মন, হরিশ চন্দ্র বর্মন, হৃদয় চন্দ্র বর্মন, প্রদীপ কুমার বর্মন, ইন্দু বালা ও উষা রাণী প্রমূখ।
বক্তারা অরো বলেন, প্রতিবছর আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ হই। আমরা সনাতন ধর্মালম্বী, হতদারিদ্রতার মধ্যে থেকে জীবিকা নির্বাহ করি। আমরা এখানে দীর্ঘদিন থেকে শত কষ্টের মাঝে সাধ্যমতো হারিচাদা তুলে সব ধরনের পূজা অর্চনা করে আসছি। আমাদের মন্দিরের জায়গায় ভূমি অফিস নির্মাণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। আমরা এই পরিকল্পনার প্রতিবাদ জানাই এবং আমাদের মন্দিরে পূজা অর্চনা অব্যাহত রাখার দাবি জানাই।

Comments

comments

Close
%d bloggers like this: