আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:১৩
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, জেলা সংবাদ ভোলার চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ভোলার চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/১১/২০২০ , ৫:২৫ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,জেলা সংবাদ


ভোলার চরফ্যাশনে চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি ওই ১৪ জননের মধ্যে ১৩ জনকে ৫০ হাজার টাকা করে এবং একজনকে ১ লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশ দেয়া হয়।
আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে ভোলার চরফ্যাশন আদালতের অতিরিক্ত দায়রা জজ মোঃ নুরুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে মামলার অপর ৪ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন।
মামলার সূত্রে জানা যায়, চরফ্রাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ড উত্তর ফ্যাসন গ্রামের বাসিন্দা আবদুর রশিদ মিয়ার সাথে দির্ঘদিন ধরে তার প্রতিবেশি ও আত্মীয় স্বজন আবুল বাশার, নুর হোসেন, নোমানসহ মোট ১৮ ব্যক্তির সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ ও মামলা চলছিল। ওই জমি বিরোধকে কেন্দ্র করে গত ২০১৩ সালের ৩০শে মে সন্ধ্যায় আবদুর রশিদ মিয়া বাড়ি থেকে ওসমানগঞ্জ ইউনিয়ন সিমান্ত এলাকায় লালমোহন উপজেলার কর্তারহাট বাজারের মসজিদে মাগরিবের নামাজ শেষে বাড়ি ফেরার পথে আসামীরা বাড়ি সংলগ্ন সুপারি বাগানের কাছে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন করে হত্যা করে।
এ ঘটনায় ২০১৩ সালে চরফ্যাশন থানায় ১৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় ১৪ আসামীকে চরফ্যাশন অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত যাবজ্জীবন কারাণ্ড দেন। আসামিদের মধ্যে ৭ জন জেলে থাকলেও বাকি ৭ জন পলাতক রয়েছে।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম সরমান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন, মোজাম্মেল হক, রমিজ উদ্দিন ও সিদ্দিকুর রহমান।
রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট আমিনুল ইসলাম সরমান জানান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হত্যা মামলাটি তথ্য-প্রমাণ বিশ্লেষণে আমারা প্রমাণ করতে সক্ষম হওয়ায় ১৪ জন আসামীকে জাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অর্থদণ্ড করে আদালত। এছাড়াও ৪ আসামী বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যহতি দেয়া হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: