আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১১:৩৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ রামগড়ে অবৈধ বালু উত্তোলনে উপজেলা ভাইস চেয়ারম্যানকে জরিমানা

রামগড়ে অবৈধ বালু উত্তোলনে উপজেলা ভাইস চেয়ারম্যানকে জরিমানা


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৬/১১/২০২০ , ২:৪২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় অবৈধ বালু উত্তোলন অপরাধে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে দুই লাখ টাকা জরিমানা স্থানীয় প্রশাসন।
জেলার রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে দুই লাখ টাকা অর্থদন্ড ও উত্তোলনকৃত বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা নির্বাহি অফিসার মু.মাহমুদ উল্লাহ মারুফ ও সহকারি কমিশনার(ভূমি) সজিব কান্তি রুদ্রের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
রোববার (১৫ নভেম্বর) বিকেলে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. মাহমুদ উল্যাহ মারুফ এর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. আবদুল কাদের এর ব্যক্তিমালিকানাধীন উপজেলার পূর্ব বলিপাড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই লাখ টাকা জরিমানা ও উত্তোলনকৃত বালু জব্দ করা হয়।
এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র, ১নং রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, রামগড় থানা উপ-পরিদর্শক আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র জানান, অবৈধভাবে অনুমোদনহীন বালুমহল থেকে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করায় খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার আব্দুল কাদেরকে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০মোতাবেক ২ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্যাহ মারুফ বলেন, বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০অনুসারে এ অর্থদন্ডে দন্ডিত করা হলো।
তিনি আরো বলেন, ক্রমান্বয়ে উপজেলার সবকটি অবৈধ বালু উত্তোলন ও পাহাড়া কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। রামগড় উপজেলার ১নং ইউনিয়নের খাগড়াবিল এলাকায় ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে রামগড় উপজেলা যুবলীগের সভাপতি আবদুল কাদেরকে ২লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় উত্তোলনকৃত বালু জব্দ করেছে প্রশাসন। উপজেলার খাগড়াবিল এলাকায় বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই জরিমানা করা হয়।
স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে রামগড়ে পাহাড় কেটে মাটি ও অবৈধভাবে বালু উত্তোলনের মহৌৎসব চলছে। ব্যাক্তি মালিকানাধীন কিংবা সরকারি কোন পাহাড়ই বাদ যাচ্ছে না পাহাড় খেকোদের কবল হতে। এত দিন পর প্রশাসনের নীরবতাণ ভাঙায় নবাগত উপজেলা নির্বাহী অফিসারকে সচেতন ব্যক্তিরা ধন্যবাদ জানিয়েছেন।

Comments

comments

Close
%d bloggers like this: