আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:৩০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ আজও সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

আজও সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৬/১১/২০২০ , ১১:৪৭ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


দেশের সর্ব উত্তরের জেলা হিমালয়কন্যা পঞ্চগড়ে বেড়েই চলছে শীত। আজ সোমবার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন।
আজ সোমবার (১৬ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়। যা আজ সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।
হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলায় সারাদেশের মতো পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত ১০ দিন ধরে সন্ধ্যা নামার সাথে সাথে হালকা কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে পুরো জেলা। সাথে হিমালয়ের হিম বাতাশের সাথে পাল্লা দিয়ে বাড়ছে। দিনের বেলা রোদ ও সূর্যের আলো দেখা গেলেও রাতের বেলা অনেক শীত অনুভূত হয় এ জেলায়। ফলে শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ গরম কাপড় পরিধান করছে সবাই। তা ছাড়া ইতোমধ্যে শীত ঘিরে কাপড়, লেপ তোষকসহ বিভিন্ন হাট-বাজারের শীতকালীন পিঠা বিক্রির দোকানগুলো জমে উঠতে শুরু করছে।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমকি ৭ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত ১০ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। তবে কুয়াশা তেমন না থাকলেও শীতের দাপট দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

Comments

comments

Close
%d bloggers like this: