আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:১৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা লোকে চোটের ব্যাপারটা বোঝে না, তাই যা খুশি বলে: আক্রমণাত্মক সৌরভ

লোকে চোটের ব্যাপারটা বোঝে না, তাই যা খুশি বলে: আক্রমণাত্মক সৌরভ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৪/১১/২০২০ , ১০:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


রোহিত গুরুনাথ শর্মা যতই আইপিএল ফাইনালে রান করে জেতান আর যতই মুম্বাইকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করুন, তিনি এখনও সম্পূর্ণ ফিট নন বলেই জানিয়ে দিলেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং বোর্ড সুপ্রিমো খোলাখুলি বলে দিচ্ছেন যে, রোহিত সত্তর শতাংশ ফিট। আর সেই কারণেই অস্ট্রেলিয়ায় ওয়ানডে আর টি-টোয়েন্টি স্কোয়াডে তাঁকে রাখা হয়নি। টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্তি করা হয়েছে।
রোহিতের চোট নিয়ে বিতর্ক নতুন নয়, গত বেশ কয়েক দিন ধরে চলছে। মাঝে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মুম্বাইয়ের হয়ে বেশ কয়েকটা আইপিএল ম্যাচ খেলতে পারেননি রোহিত। হঠাৎই তার মধ্যে অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচন করে ফেলে ভারতীয় বোর্ড। প্রথমে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি– কোনও টিমেই রাখা হয়নি সাদা বলে ভারতের সহ-অধিনায়ককে। সেদিনই আবার মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও রিলিজ করা হয়, যেখানে দেখা যায় রোহিত দিব্যি নেটে ব্যাট করছেন! যার পর তীব্র বিতর্ক বেঁধে যায়। সুনীল গাভাস্কারের মতো কিংবদন্তি উত্তেজিতভাবে ভারতীয় বোর্ডকে একহাত নিয়ে বলে দেন, রোহিতের চোট নিয়ে জানার অধিকার দেশবাসীর আছে। তার দিন কয়েকের মধ্যে আইপিএলের গ্রুপ পর্বে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নেমে পড়েন রোহিত।
ভারতীয় বোর্ড দল সংশোধন করে আবার ঘোষণা করে যে, রোহিত টেস্ট স্কোয়াডে থাকবেন। কিন্তু ওয়ানডে বা টি-টোয়েন্টিতে নয়। কারণ তখন তাঁকে সম্পূর্ণ ফিট করে তোলার কাজ চলবে। সেই ঘোষণার পরপরই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নেমে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করে দেন রোহিত। যা দেখে সঞ্জয় মঞ্জরেকরের মতো কোনও কোনও ভারতীয় ক্রিকেটার বলে দেন, রোহিতের চোট নিয়ে কোনও স্বচ্ছ্বতা তাঁরা দেখছেন না। বুঝতে পারছেন না, ব্যাপারটা কী চলছে?
গত কয়েক দিনের এই সমস্ত সমালোচনার পালটা শুক্রবার দিলেন সৌরভ। “আপনারা রোহিতকে সরাসরি জিজ্ঞাসা করছেন না কেন?”, এক ম্যাগাজিনে দেওয়া সাক্ষাৎকারে প্রশ্ন তোলেন বোর্ড প্রেসিডেন্ট। “রোহিত ৭০ শতাংশ ফিট। সেই কারণে ওকে অস্ট্রেলিয়ায় ওয়ানডে বা টি-টোয়েন্টি স্কোয়াডে নেওয়া হয়নি। টেস্ট টিমে নেওয়া হয়েছে,” যোগ করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Comments

comments

Close
%d bloggers like this: