আজ: ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি, রাত ৩:৪৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ভাল্টার স্টাইনমায়ারের কাছে পরিচয়পত্র পেশ করেছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া। বুধবার (১১ নভেম্বর) জার্মান প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করে নবনিযুক্ত রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রদূতের সাথে তার সহধর্মিনীও উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকালে জার্মানির প্রেসিডেন্ট বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি জিডিপির হার বৃদ্ধি, রোহিঙ্গা শরণার্থীদের পরিচালনা এবং করোনা মহামারি মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে সেপ্টেম্বর মাসে জার্মানির নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি সাবেক রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন। আরও পড়ুন: স্কুলের বার্ষিক অনুষ্ঠান গান বন্ধ করতে প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি, পরে হামলা মোশাররফ হোসেন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজ ইন ম্যাসাচুসেটস থেকে উন্নয়ন অর্থনীতির ওপর মাস্টার্স অব আর্টস সম্পন্ন করেন। তিনি অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ভাল্টার স্টাইনমায়ারের কাছে পরিচয়পত্র পেশ করেছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া। বুধবার (১১ নভেম্বর) জার্মান প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করে নবনিযুক্ত রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রদূতের সাথে তার সহধর্মিনীও উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকালে জার্মানির প্রেসিডেন্ট বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি জিডিপির হার বৃদ্ধি, রোহিঙ্গা শরণার্থীদের পরিচালনা এবং করোনা মহামারি মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে সেপ্টেম্বর মাসে জার্মানির নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি সাবেক রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন। আরও পড়ুন: স্কুলের বার্ষিক অনুষ্ঠান গান বন্ধ করতে প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি, পরে হামলা মোশাররফ হোসেন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজ ইন ম্যাসাচুসেটস থেকে উন্নয়ন অর্থনীতির ওপর মাস্টার্স অব আর্টস সম্পন্ন করেন। তিনি অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১২/১১/২০২০ , ৬:০৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


বাগেরহাটের মোরেলগঞ্জে পরিত্যক্ত বাড়িতে ফেলে যাওয়া নবজাতকটি খুলনা বিভাগীয় সরকারি ছোট মনি নিবাসে (বেবি হোম) হস্তান্তর করা হয়েছে। উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার দুপুরে উপজেলা সমাজসেবা কর্মকর্তার তত্ত্বাবধানে শিশুটিকে বেবি হোমে পাঠানো হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, শিশুটি ১২ দিন যাবত মোরেলগঞ্জ হাসপাতালে এক প্রসূতি মা নিজের বুকের দুধ দিয়ে লালন পালন করেন। এ পর্যন্ত শিশুটির মা-বাবার কোনো সন্ধান পাওয়া যায়নি। তাকে রাষ্ট্রীয় সম্পদ হিসেবে গণ্য করে খুলনা বেবি হোমে পাঠানো হয়েছে। শিশুটিকে দত্তক নেওয়ার জন্য শতাধিক আবেদন পড়েছে বিভিন্ন দপ্তরে। আগামী ৩০ নভেম্বরের পরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ শিশুটির অভিভাবক নির্ধারণ করে তার জিম্মায় দিবেন বলেও এ কর্মকর্তা জানান।

উল্লেখ্য ৩০ অক্টোবর পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের পরিত্যক্ত বাড়ির বাগানে সদ্যজাত এ শিশুটি কে বা কারা ফেলে যায়। সাবেক ইউপি সদস্য জাহানারা আকতার খুকিসহ স্থানীয় লোকজন শিশুটির কান্না শুনতে পেয়ে উদ্ধার করেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

Comments

comments