আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:৪১
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বাংলাদেশ নদী তীর সংরক্ষণ প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্ন করার পরামর্শ

নদী তীর সংরক্ষণ প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্ন করার পরামর্শ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১২/১১/২০২০ , ৩:৩৮ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বাংলাদেশ


পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মন্ত্রণালয়াধীন বাসস্তবায়নাধীন নদী তীর সংরক্ষণ প্রকল্পসমূহের কাজ যথাসময়ে সম্পন্ন করার পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী, মোঃ ফরিদুল হক খান, নুরুন্নবী চৌধুরী এবং সালমা চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।
সভায় চট্রগ্রাম জেলার লোহাগড়া ও সাতকানিয়া উপজেলায় সাঙ্গু এবং ডলু নদীর তীর সংরক্ষণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এ ছাড়া রংপুর জেলার মিঠাপুকুর, পীরগাছা ও রংপুর সদর উপজেলায় যমুনেশ্বরী, ঘাঘট ও করতোয়া নদীর তীর সংরক্ষণ ও নদী পুনঃখনন শীর্ষক প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে।
সভায় পানি আইন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রয়োজনে অধিক মিটিং এর আয়োজন করে পানি সংরক্ষণসহ আরো প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুত গ্রহণ করতে বলা হয়।
সভায় পানি কমিটি গঠন ও যে এলাকায় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে সেই এলাকার সংসদ সদস্যকে অবহিত করে, কমিটির উপদেষ্টার সুবিধাজনক সময়ে মিটিং এর সময় নির্ধারণ করার সুপারিশ করা হয়।
পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের ঊর্ধŸতন কর্মকর্তাবৃন্দ সভায় অংশগ্রহণ করেন।

Comments

comments