আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১১:১২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক শান্তিপূর্ণভাবেই দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেবেন ট্রাম্প: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

শান্তিপূর্ণভাবেই দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেবেন ট্রাম্প: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/১১/২০২০ , ১:০৭ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


অস্থিরতা কাটেনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল নিয়ে। উল্টো নতুন বিতর্ক উস্কে দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। আনুষ্ঠানিক ব্রিফিং করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, দ্বিতীয় মেয়াদে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্ব গ্রহণের জন্যই প্রস্তুত হচ্ছে যুক্তরাষ্ট্র।
জবাবে, নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, কোনো চেষ্টাই হস্তান্তর প্রক্রিয়া বন্ধ করতে পারবে না।
মাইক পম্পেও বলেন, শান্তিপূর্ণভাবেই ট্রাম্প প্রশাসন দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেবে। সেজন্য প্রস্তুত আমরা। আমরা প্রতিটি ভোট গুনবো। অবৈধ সব ভোট বাতিল হবে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফোন পাচ্ছি। তারা দেখছে কি হচ্ছে। ২০০০ সালে ৩৭ দিন লেগেছিলো, কিন্তু সাফল্যের সঙ্গেই ক্ষমতা হস্তান্তর হয়েছিলো।
পম্পেওর বক্তব্যের প্রতিক্রিয়ায় বাইডেন বলেছেন, কোনোভাবেই, ২০ জানুয়ারির ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া ঠেকানো যাবে না।
জো বাইডেন বলেন, আমরা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার মাঝেই আছি। চলমান প্রশাসন মানতে না চাইলেই নির্বাচনের ফল পাল্টে যাবে না। ডোনাল্ড ট্রাম্পের ফল মেনে না নেয়াটা বিব্রতকর। এরচে বেশি কিছু নয়। আমার বিশ্বাস, গত কয়েক বছরে যে দূষিত রাজনীতি দেখেছি, তা থেকে দেশকে বের করে আনতে পারবো। বিশ্বনেতাদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছি।
হার স্বীকার না করা, প্রেসিডেন্ট ট্রাম্প, টুইটবার্তায়, জালিয়াতির অভিযোগ অব্যাহত রেখেছেন। রিপাবলিকান নেতাদেরও অনেকে তার পক্ষে। তবে, দলটির প্রভাবশালী নেতা মিট রমনির মতে, পুরো বিষয়টি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য ক্ষতিকর।
রিপাবলিকান সিনেটর মিট রমনি বলেন, আমি মানুষকে বলতে শুনিনি, নির্বাচনে জালিয়াতি হয়েছে কিংবা ভোট চুরি হয়েছে। পুরো বিশ্ব কিন্তু দেখছে আমরা কিভাবে প্রতিক্রিয়া জানাচ্ছি। নিজেদের প্রতিষ্ঠানের ওপর আমাদের আস্থা রাখা উচিত।
ট্রাম্প শিবির মামলা করলেও নির্বাচন কর্মকর্তারা বলছেন, কোথাও অনিয়ম বা কারচুপির প্রমাণ তারা পাননি।

Comments

comments

Close
%d bloggers like this: